Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Ravi Shankar

অ্যাকশন থেকে আধ্যাত্মিকতার পথে সিদ্ধার্থ আনন্দ! তাঁর হাত ধরে ছবিতে রবি শঙ্কর?

‘পাঠান’, ‘ওয়ার’-এর মতো ছবি যিনি বানিয়েছেন, তিনি যুদ্ধের প্রেক্ষাপটে ছবি বানাতে চাইবেন, সেটাই স্বাভাবিক। সম্ভবত এই কারণেই সিদ্ধার্থ এই বিশেষ ঘটনাকে পটভূমিকায় রেখে পরের ছবিটি বানাতে চলেছেন।

Image Of Ravi Shankar, Siddharth Anand

(বাঁ দিকে) রবি শঙ্কর, সিদ্ধার্থ আনন্দ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৯:৫২
Share: Save:

তাঁর আগের ছবি ‘পাঠান’। যে ছবিতে শাহরুখ খান প্রথম পুরোদস্তুর ‘অ্যাকশন হিরো’ হিসেবে আত্মপ্রকাশ করেন। বলিউডে গুঞ্জন, সেই ছবির পরিচালক সিদ্ধার্থ আনন্দ নাকি আধ্যাত্মিকতার পথে হাঁটছেন? তাঁর পরের ছবি আধ্যাত্মিক গুরু রবি শঙ্করকে নিয়ে। কলম্বিয়ার ৫২ বছরের গৃহযুদ্ধের সময় হিংসার বদলে অহিংসাকেই অবলম্বন করে যিনি সমস্যার সমাধান করেছিলেন। খবর, তাঁরই জীবন থেকে অনুপ্রাণিত হয়ে ছবি বানাতে চলেছেন সিদ্ধার্থ। প্রযোজনায় মহাবীর জৈন।

‘পাঠান’, ‘ওয়ার’-এর মতো ছবি যিনি বানিয়েছেন, তিনি যুদ্ধের প্রেক্ষাপটে ছবি বানাতে চাইবেন, সেটাই স্বাভাবিক। সম্ভবত এই কারণেই সিদ্ধার্থ এই বিশেষ ঘটনাকে পটভূমিকায় রেখে পরের ছবিটি বানাতে চলেছেন। আর ছবিতে আন্তর্জাতিক প্রেক্ষাপট মানেই বিশ্ব বিনোদনের বাজারে সাফল্য। সম্ভবত এই কারণেই, ওয়াশিংটন ডিসি-তে আয়োজিত বিশ্ব সাংস্কৃতিক উৎসবে এই ছবিটির কথা ঘোষণা করেন পরিচালক-প্রযোজক।

আধ্যাত্মিক গুরুর চরিত্রে কাকে ভেবেছেন পরিচালক? আনুষ্ঠানিক ঘোষণার সময় সিদ্ধার্থকে প্রশ্ন করেছিল সংবাদমাধ্যম। পরিচালক জানিয়েছেন, বাকিটা ক্রমশ প্রকাশ্য। এখনই সব খবর তিনি জানাতে চাইছেন না। তবে এ কথা জানিয়েছেন, বলিউডের পাশাপাশি আন্তর্জাতিক অভিনেতারাও তাঁর এই ছবিতে অভিনয় করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravi Shankar Siddharth Anand New Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE