Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Shilpa Shinde

যৌন আবেদন ফুটিয়ে তুলতে বলেছিলেন! পরিচালকের হেনস্থার শিকার শিল্পা শিন্ডে

শিল্পার অভিনয় সফর সদ্য শুরু হয়েছে তখন। সেই সময় হিন্দি ছবির এক পরিচালক তাঁকে যৌন হেনস্থা করেছিলেন বলে অভিযোগ অভিনেত্রীর।

Shilpa Shinde reveals once a director tried to assault her during an audition

শিল্পা শিন্ডে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০৫
Share: Save:

যৌন হেনস্থার শিকার হয়েছিলেন শিল্পা শিন্ডে। সম্প্রতি মালয়ালম ছবির জগতে যৌন হেনস্থার ঘটনার রিপোর্ট পেশ করেছে হেমা কমিশন। তার পর থেকেই অন্যান্য ইন্ডাস্ট্রির অভিনেত্রীরাও যৌন হেনস্থা নিয়ে মুখ খুলেছেন। এ বার অতীত খুঁড়ে নিজের অভিজ্ঞতা জানালেন শিল্পা।

শিল্পার অভিনয় সফর সদ্য শুরু হয়েছে তখন। সেই সময় হিন্দি ছবির এক পরিচালক তাঁকে যৌন হেনস্থা করেছিলেন বলে অভিযোগ অভিনেত্রীর। সম্প্রতি এক সাক্ষাৎকারে শিল্পা জানান, একটি ছবির অডিশনে গিয়েছিলেন তিনি। সেখানে নিজের যৌন আবেদন ফুটিয়ে তুলতে বলা হয় তাঁকে। শিল্পা রাজিও হয়ে যান।

অভিনেত্রী জানান, সেই সময় তাঁর বয়স অল্প। স্বাভাবিক ভাবেই খুব সহজসরল ছিলেন নবাগতা। বুঝতে পারেননি, পরিচালক আসলে কী চাইছেন। অভিনেত্রী বলেন, “আমার কেরিয়ারের গোড়ার দিকের কথা। ১৯৯৮-৯৯ সাল হবে। আমি নাম বলব না। আমাকে একটা পোশাক পরতে বলা হয়েছিল। সেই পোশাক আমি পরিনি। পরিচালক বলেন, একটি দৃশ্যে অভিনয় করে দেখাতে হবে। দৃশ্যটি হল, তিনি আমার কর্মকর্তা। তাঁর সামনে আমার নিজের যৌন আবেদন ফুটিয়ে তুলতে হবে। আমি খুবই সহজসরল ছিলাম। ওই দৃশ্যে আমি অভিনয় করেও দেখাই।”

এখানেই শেষ নয়। ওই পরিচালক নাকি শারীরিক হেনস্থা করেন শিল্পাকে। অভিনেত্রী বলেন, “সেই পরিচালক আমার শরীরের উপরে উঠে আসতে চান। আমি ভয় পেয়ে যাই। সঙ্গে সঙ্গে আমি ওঁকে ধাক্কা দিয়ে সরিয়ে দিই এবং সেখান থেকে পালিয়ে যাই। নিরাপত্তারক্ষীরাও বুঝতে পারেন, কী ঘটেছে। ওঁরাও আমাকে দ্রুত পালিয়ে যাওয়ার পরামর্শ দেন। ওঁরা ভেবেছিলেন, আমি হয়তো বিষয়টি নিয়ে সমস্যা তৈরি করব।”

এই পরিচালক নাকি হিন্দি ছবির দুনিয়ায় অভিনেতা হিসেবেও পরিচিত। শিল্পা বলেন, “আমি মিথ্যে বলছি না। কিন্তু ওঁর নাম আমি বলতে পারব না। এই ব্যক্তির ছেলেমেয়েরা বয়সে আমার থেকে সামান্য ছোট।” বেশ কয়েক বছর পরে এই ব্যক্তির সঙ্গে ফের দেখা হয় শিল্পার। অভিনেত্রী বলেন, “তিনি আমার সঙ্গে খুব ভদ্র ভাবেই কথা বলেন। তবে আমাকে চিনতে পারেননি। আমাকে ফের একটি ছবির প্রস্তাব দেন। কিন্তু সেই প্রস্তাব আমি ফিরিয়ে দিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shilpa Shinde Bollywood Hema Committee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE