Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Kangana Ranaut

প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না ‘ইমার্জেন্সি’! ভারাক্রান্ত মন নিয়ে কোন পদক্ষেপ কঙ্গনার?

ছবিমুক্তির উপর স্থগিতাদেশ রয়েছে। প্রেক্ষাগৃহে এখনই মুক্তি পাচ্ছে না ছবিটি, নিজেই জানালেন কঙ্গনা।

Kangana Ranaut

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:০৫
Share: Save:

আইনি জট কাটিয়ে উঠতে পারছে না কঙ্গনা রানাউতের ছবি ‘ইমার্জেন্সি’। সেন্সর বোর্ড থেকে কিছুতেই ছাড়পত্র পাচ্ছে না এই ছবি। ৬ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল কঙ্গনা পরিচালিত ছবিটি। কিন্তু আপাতত ছবিমুক্তির উপর স্থগিতাদেশ রয়েছে। প্রেক্ষাগৃহে এখনই মুক্তি পাচ্ছে না ছবিটি, নিজেই জানালেন কঙ্গনা।

অভিনেত্রী-সাংসদ এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) লিখেছেন, “ভারাক্রান্ত মন নিয়ে জানাচ্ছি, আমার পরিচালিত ছবিমুক্তির সময় পিছিয়ে গিয়েছে। সেন্সর বোর্ডের ছাড়পত্রের অপেক্ষায় রয়েছি এখনও। ছবিটি আগামী দিনে কবে মুক্তি পাবে, তা জানিয়ে দেওয়া হবে। বিষয়টা বোঝার জন্য এবং ধৈর্য ধরার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ।”

এই পোস্টের মন্তব্য বিভাগে এক নেটাগরিক লেখেন, “দুঃখ পাবেন না। আমরা আপনার সঙ্গে রয়েছি। যখনই মুক্তি পাক, আমরা এই ছবি দেখব।”আর এক জন মন্তব্য করেন, “অবিচারের বিরুদ্ধে আপনার লড়াই জারি থাকুক।” তবে কঙ্গনার বিরোধিতাও করেছেন কেউ কেউ। তাঁদের মন্তব্য, “জঘন্য হতে চলেছে এই ছবি। এই ছবির মুক্তির জন্য কেউ অপেক্ষা করছে না।”

এই ছবিতে প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা যাবে কঙ্গনাকে। চিত্রনাট্যও লিখেছেন তিনিই। কঙ্গনার এই ছবি শিখ ভাবাবেগে আঘাত করেছে বলে অভিযোগ শিরোমণি অকালি দলের। এমনকি , এই ছবির জন্য নাকি হুমকিও পেয়েছেন অভিনেত্রী।

সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ডকু-সিরিজ় ‘আইসি এইট ওয়ান ফোর—দ্য কান্দাহার হাইজ্যাক’ নিয়েও বিতর্ক তৈরি হয়েছে। ১৯৯৯ সালে বিমান অপহরণের ঘটনা নিয়ে তৈরি এই সিরিজ়। বিমান অপহরণকারীদের নাম ‘ভোলা’ও ‘শঙ্কর’ রাখায় সমস্যার সূত্রপাত। এই বিষয়ে কথা বলতে গিয়ে নিজের ছবি ‘ইমার্জেন্সি’র প্রসঙ্গ টেনে কঙ্গনা বলেন, “অদ্ভুত আইন হল, ওটিটি প্ল্যাটফর্মে সেন্সরের কোপ ছাড়া নগ্নতা ও হিংসা দেখানো হচ্ছে। এমনকি নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য সাধন করতে সত্য ঘটনার তথ্যও পাল্টে দেওয়া হচ্ছে। দেশদ্রোহী উদ্দেশ্য সাধনের জন্য সারা দেশে বামপন্থীদের অবাধ স্বাধীনতা থাকে। কিন্তু দেশের সংহতির স্বার্থে তৈরি ছবির ক্ষেত্রেই সেন্সর বোর্ডের কোপ পড়ে। যাঁরা ভারতকে টুকরো করতে চান না, তাঁদের উপরেই সেন্সর বোর্ডের বাধা থাকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kangana Ranaut Emergency Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE