Advertisement
০৭ জুলাই ২০২৪
Shah Rukh Khan

‘জীবনে বন্ধুরা থাকতে চায় না’, ব্যক্তিগত পরিসরে বন্ধুত্ব নিয়ে আক্ষেপের সুর শাহরুখের

“বন্ধু বানালেও বন্ধুত্ব রাখতে পারি না। আর যদি রাখতে চাই তা হলে ওরা থাকতে চায় না। আবার কেউ যদি থাকতে চায় জীবন তাকে ছিনিয়ে নেয়”, বললেন অভিনেতা।

Image of Shah Rukh Khan

শাহরুখের বন্ধু নেই! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৭:৩৬
Share: Save:

যার এক ঝলক দেখার আশায় অপেক্ষা করে থাকে কোটি কোটি অনুরাগী, সেই ‘বলিউড বাদশা’র জীবনে বন্ধুর অভাব!

একটি সাক্ষাৎকারে নিজেই এ কথা জানিয়েছিলেন অভিনেতা। সমাজমাধ্যমের দৌলতে আরও এক বার প্রকাশ্যে এল সেই ভিডিয়ো। বন্ধুত্ব নিয়ে শাহরুখ বলেছিলেন, “আমি বন্ধুত্ব করতে পারি না। বন্ধু বানালেও বন্ধুত্ব রাখতে পারি না। আর যদি রাখতে চাই তা হলে ওরা থাকতে চায় না। আবার কেউ যদি থাকতে চায় জীবন তাকে ছিনিয়ে নেয়।”

শাহরুখের মতো তারকার বন্ধু নেই! অনুরাগীদের কাছে এ যেন রীতিমতো হৃদয়বিদারক। যদিও তাঁর ইন্ডাস্ট্রির প্রিয় বন্ধুদের তালিকায় রয়েছেন সলমন খান, কাজল, জুহি চাওলা, দীপিকা পাড়ুকোন এবং কর্ণ জোহর। পরিচালক রাজকুমার হিরানি ও ফারহা খানের সঙ্গেও ঘনিষ্ঠ বন্ধুত্ব রয়েছে তাঁর। কিন্তু পেশাগত জীবনের বাইরে ব্যক্তিগত পরিসরে বন্ধুত্ব নিয়ে আক্ষেপের সুর অভিনেতার কণ্ঠে।

সম্প্রতি পুরনো বন্ধু জুহি শাহরুখের একটি ঘটনা প্রকাশ্যে আনেন। যখন মুম্বইয়ে আসেন, সেই সময় তাঁর প্রায় কোনও সম্পত্তিই ছিল না। সম্বল বলতে একটি মাত্র গাড়ি। অভিনেত্রীর কথায়, “সেই সময় শাহরুখ তিন বেলা কাজ করত। কোথায় থাকত, তা-ও জানতাম না। শুটিংয়েই খেত, সেখানেই থাকত, ইউনিটের সকলের সঙ্গে বেশ হাসি- ঠাট্টা করত।” তিনি আরও যোগ করলেন, “আমার ধারণা, তেমন কোনও বন্দোবস্ত ছিল না সেই সময় ওঁর। এক দিন দেখলাম ওর কালো গাড়িটাও চলে গেল। কিস্তির টাকা শোধ করতে পারেনি সেই সময়ে। আর আজ দেখুন কতটা সফল সে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Salman Khan Karan Johar Kajal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE