Advertisement
১৭ অক্টোবর ২০২৪
Shah Rukh Khan

মা জীবিত থাকলে পুত্রের কোন ছবি পছন্দ করতেন? আবেগঘন উত্তর দিলেন শাহরুখ

মা-বাবা তাঁকে তারকা হিসাবে দেখার সুযোগ পাননি। কারণ অল্প বয়সেই অভিভাবকদের হারিয়েছিলেন শাহরুখ। তাঁদের স্মৃতিচারণ করলেন অভিনেতা।

Shah Rukh Khan makes a rare comment about his late parents

শাহরুখ খান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৭:৫০
Share: Save:

তিনি বলিউডে পা রাখার আগেই প্রয়াত হন বাবা-মা। তবে শাহরুখ খানের অভিনয় জীবনের সঙ্গে বিশেষ যোগসূত্র রয়েছে তাঁর অভিভাবকদের। অল্প বয়সে অভিভাবকদের হারালেও, অভিনেতার একের পর এক সিনেমায় অভিনয়ের অনুপ্রেরণা বাবা মীর তাজ মহম্মদ খান এবং মা লতিফ ফাতিমা।

সাধারণত প্রকাশ্যে বাবা-মাকে নিয়ে খুব বেশি মন্তব্য করেন না শাহরুখ। তবে সম্প্রতি একটি সাক্ষাৎকারে তাঁর অভিভাবকদের নিয়ে আবেগঘন মন্তব্য করেছেন বলিউড বাদশা। শাহরুখ বলেন, ‘‘জানি না, সব সময় মনে হত আমি খুব বড় বড় ছবিতে অভিনয় করব। যাতে স্বর্গ থেকে আমার মা এবং বাবা ছবিগুলো দেখতে পান।’’

শাহরুখ জানান, শিশুসুলভ মনে হলেও, এখনও তিনি বিশ্বাস করেন তাঁর মা আকাশের তারা হয়ে রয়ে গিয়েছেন। শাহরুখের কথায়, ‘‘আমি এখনও এটা বিশ্বাস করি এবং তাতে কাজও দেয়। কোন তারাটি আমার মা, আমি সেটাও জানি।’’ মা জীবিত থাকলে কোন ছবিতে ছেলের অভিনয় পছন্দ করতেন? শাহরুখের মতে, ‘দেবদাস’ ছবিতে তাঁর অভিনয় মায়ের পছন্দ হত। অভিনেতার কথায়, ‘‘ছবিতে আমাকে দেখলে তিনি প্রশংসাই করতেন।’’ কথাপ্রসঙ্গে এই ছবিতে অভিনয় করার নেপথ্যকাহিনি শোনান শাহরুখ। অভিনেতা বলেন, ‘‘অভিনেতাদের মধ্যে অনেকেই আমাকে ছবিটি করতে নিষেধ করেন। কিন্তু আমি ছবিটা করতেই চেয়েছিলাম। হয়তো আমার মাকে দেখানোর জন্যই যে, দেখো মা, আমি ‘দেবদাস’ ছবিতে অভিনয় করছি।’’

গত বছর শাহরুখ অভিনীত তিনটি ছবি মুক্তি পায়। ‘পাঠান’, ‘জওয়ান’ এবং ‘ডাঙ্কি’— তিনটি ছবিই বক্স অফিসে একাধিক নজির গড়েছে। এই মুহূর্তে ‘কিং’ ছবির প্রস্তুতিতে ব্যস্ত শাহরুখ। জানা গিয়েছে, এই ছবিতে একজন হত্যাকারীর চরিত্রে অভিনয় করবেন শাহরুখ। সুজয় ঘোষ পরিচালিত এই ছবিতে শাহরুখের সঙ্গেই অভিনয় করছেন কন্যা সুহানা খান।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE