Advertisement
০৩ জুলাই ২০২৪
Shah Rukh Khan

কিস্তির টাকা মেটাতে না পারায় একমাত্র গাড়িটিও খোয়াতে হল শাহরুখকে! এ কোন কথা জানালেন জুহি?

দেশের অন্যতম বিত্তবান তারকা শাহরুখ খান। তবে সামান্য কয়েকটি কিস্তির টাকা শোধ করতে ব্যর্থ হন তিনি।

Shah Rukh Khan Car was taken he failed to pay emi that time juhi chawla shares incident

(বাঁ দিকে) শাহরুখ খান। জুহি চাওলা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৪:০৮
Share: Save:

বড় ব্যবসায়ী ধার শোধ না করায় কড়া শাস্তির বন্দোবস্ত করেছিলেন শাহরুখ খান, পর্দায়। আসলে ছবির নায়ক সেই সব কৃষকের পাশে দাঁড়াতে চেয়েছিলেন, যাঁরা কিস্তির টাকা শোধ করতে না পারলে তাঁদের ট্রাক্টর বাজেয়াপ্ত করে ব্যাঙ্ক। শাহরুখের নিজের জীবনেও রয়েছে এমন অভিজ্ঞতা। ‘বাদশা’ নিজেও এক বার কিস্তি শোধ করতে ব্যর্থ হয়েছিলেন। সেই সময় ব্যাঙ্কের তরফে বাজেয়াপ্ত করা হয় তাঁর সম্পত্তি।

জন্মসূত্রে অত্যন্ত সাধারণ পরিবারের ছেলে, দিল্লির বাসিন্দা। বর্তমানে বলিউডের ‘বাদশা’ তিনি। গোটা বিশ্বের অন্যতম জনপ্রিয় তারকা। তিনি শাহরুখ খান। বলিউড তথা হিন্দি বিনোদন জগতে কাটিয়ে ফেলেছেন তিন দশকের বেশি সময়। রোম্যান্টিক নায়ক থেকে শুরু করে অ্যাকশন হিরো— সব ধরনের চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন তিনি। অনুরাগীদের কাছে তিনিই ‘কিং খান’। বক্স অফিস পরিসংখ্যানের নিরিখে গত বছর ‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’-র হাত ধরে হিটের হ্যাটট্রিক করেছেন শাহরুখ, সাফল্যের শীর্ষে পৌঁছেছেন। তবে একটা সময় ছিল যখন কিস্তির টাকা শোধ করতে পারেননি বলে খোয়াতে হয়েছিল একমাত্র গাড়িটিও।

শাহরুখ যখন মুম্বইয়ে আসেন, সেই সময় তাঁর প্রায় কোনও সম্পত্তিই ছিল না। সম্বল বলতে একটি মাত্র গাড়ি। শাহরুখের বলিউড সফরের একেবারে প্রথম থেকেই তাঁর বন্ধু ছিলেন অভিনেত্রী জুহি চাওলা। দীর্ঘ দিনের এই বন্ধুত্ব। জুহি জানান, দেনা শোধ করতে না পারায় শাহরুখকে একসময়ে খোয়াতে হয় তাঁর একমাত্র গাড়িও।

সম্প্রতি একটি অনুষ্ঠানে অভিনেত্রী জানান, সেটা ১৯৯২। সেই সময় শাহরুখ তাঁর সঙ্গে ‘রাজু বন গয়া জেন্টলম্যান’ ছবিটি করছেন। এ ছাড়াও দিব্যা ভারতীর সঙ্গে একটি ছবি করছিলেন। এ ছাড়াও হাতে ছিল ‘দিল আশনা হ্যায়’ নামক একটি ছবি। জুহি বলেন, “সেই সময় শাহরুখ তিন বেলা কাজ করত। কোথায় থাকত, তা-ও জানতাম না। শুটিংয়েই খেত, সেখানেই থাকত, ইউনিটের সকলের সঙ্গে বেশ হাসি- ঠাট্টা করত। আমার ধারণা, তেমন কোনও বন্দোবস্ত ছিল না সেই সময় ওঁর। এক দিন দেখলাম ওর কালো গাড়িটাও চলে গেল। কিস্তির টাকা শোধ করতে পারেনি সেই সময়ে। আর আজ দেখুন কতটা সফল সে।’’

এই মুহূর্তে তিনিই দেশের অন্যতম বিত্তবান তারকা। শুধু দেশেই নয়, গোটা বিশ্বের সব থেকে ধনী অভিনেতাদের মধ্যে অন্যতম শাহরুখ খান। তবে কর্মজীবনের প্রথম থেকেই এই প্রতিপত্তি ছিল না বলিউডের ‘বাদশা’র। অনেক লড়াই ও পরিশ্রমের পরে বিনোদন জগতে নিজের এই জায়গা তৈরি করেছেন শাহরুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Juhi Chawla EMI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE