Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Salman Khan

‘৫৫ টাকা দিয়ে ঘর ভাড়া…’ সলমনের মায়ের সঙ্গে দেখা করতেন কী ভাবে? জানালেন সেলিম খান

এই কঠিন লড়াইয়ের মধ্যেই সালমা খানের সঙ্গে প্রথম দেখা সেলিম খানের। তখন সালমার বয়স মাত্র ১৭ বছর, সেলিমের ২৪।

Salim Khan revealed that he used to meet Salman Khan’s mother in nearby lanes

(বাঁ দিকে) মা সালমা খানের সঙ্গে। বাবা সেলিম খানের সঙ্গে সলমন খান (ডান দিকে) ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ২২:৫৭
Share: Save:

আজ তিনি বলিউডের ভাইজান। বড় পর্দায় তাঁর ছবি এলে মুহূর্তে ভরে ওঠে প্রেক্ষাগৃহ। আবিশ্ব তাঁর অসংখ্য অনুরাগী। সলমন খানের এই প্রতিপত্তির পিছনে রয়েছে তাঁর বাবা সেলিম খানের বড় লড়াই। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘অ্যাংরি ইয়ং মেন’-এ উঠে এল এমনই অজানা তথ্য। সেখানেই জানা গেল, কী ভাবে সলমনের মা অর্থাৎ সালমা খানের সঙ্গে দেখা করতেন সেলিম।

মুম্বই গিয়ে মেরিন ড্রাইভ অঞ্চলে মেরিন গেস্ট হাউজ়ে উঠেছিলেন সেলিম খান। সেই গেস্ট হাউজ়ের অর্ধেক ঘর ভাড়া নিতে পেরেছিলেন তিনি। সেলিম বলেন, “ঘরের আধখানা অংশ ভাড়া নিয়েছিলাম। মাসে ৫৫ টাকা করে দিতাম। কিন্তু আমার লক্ষ্য ছিল, ১১০ টাকা দিয়ে গোটা ঘরটা ভাড়া নেব। তবে আমার সেই ইচ্ছে কখনও পূর্ণ হয়নি।”

মুম্বইয়ে বেশ কিছু কঠিন পরিস্থিতির মধ্যে পড়তে হয়েছিল সলমনের বাবাকে। তিনি বলেন, “আমি যখন মুম্বই যাচ্ছি, আমার ছোট ভাই নিষেধ করেছিল। ও বলেছিল, ‘তুমি ছুটতে ছুটতে মুম্বই থেকে ফিরে আসবে।’আসলে ইন্দোরে আমাদের আরামদায়ক জীবনযাপন ছিল। কিন্তু পরিবার থেকে আমি টাকা নিতে চাইতাম না। তাই লড়াই করার সিদ্ধান্ত নিই।”

এই কঠিন লড়াইয়ের মধ্যেই সালমা খানের সঙ্গে প্রথম দেখা সেলিম খানের। তখন সালমার বয়স মাত্র ১৭ বছর, সেলিমের ২৪। কাছাকাছি বাড়ি ছিল দু’জনের। বাড়ির ঝুলবারান্দা থেকে সালমা খানকে দেখতেন সেলিম। সেখান থেকেই প্রেম শুরু। তার পরে এলাকার বিভিন্ন গলিতে তাঁরা সাক্ষাৎ করতেন। সম্পর্কের কথা পরিবারে জানাজানি হতেই সালমার পরিবার থেকে বিয়ের জন্য জোর করতে থাকে। ১৯৬৪-এ বিয়ে করেন তাঁরা। ১৯৬৫ সালে তাঁদের কোলে আসে প্রথম সন্তান— সলমন খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salman Khan Salim Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE