Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
John Abraham on R G kar Incident

‘পুরুষেরা নিজেদের নিয়ন্ত্রণ করুন, না হলে...’ আরজি কর-কাণ্ডে ভয়ানক হুঁশিয়ারি জনের

“দেশের কিছু ব্যবস্থার সমালোচনা করা খুব জরুরি। সত্যিকারের দেশপ্রেম এবং উগ্র দেশপ্রেমের মধ্যে ফারাক আছে”, বললেন অভিনেতা।

Actor John Abraham said that men should behave themselves regarding RG Kar incident

জন আব্রাহাম। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ২০:০১
Share: Save:

আরজি কর-কাণ্ডের তীব্র নিন্দা করেছেন বলিউডের বহু অভিনেতা। এ বার এই ঘটনার প্রতিবাদে গর্জে উঠলেন জন আব্রাহাম। বরাবরই নিজের স্পষ্ট মতামত রাখেন তিনি। এ বার পুরুষদের টুকরো টুকরো করে দেওয়ার হুঁশিয়ারি দিলেন অভিনেতা। সম্প্রতি এক সংবাদমাধ্যমে পুরুষদের আচার-আচরণ নিয়ে কথা বললেন জন।

জন বলেন, “আমি পুরুষদের একটু নিজেদের আচার-আচরণ নিয়ে ভাবতে বলব। পুরুষদের নিজেকে নিয়ন্ত্রণ করা উচিত। না হলে আমি তাদের টুকরো টুকরো করে দেব। সত্যি বলছি, আমি আরও ভাল পারিবারিক শিক্ষা আশা করি। আমি মহিলাদের আলাদা করে কিছুই বলব না। ওঁদের কোনও ভুল নেই। বাবা-মায়ের নিজেদের ছেলেদের ভাল শিক্ষা দেওয়া উচিত। নিয়ন্ত্রণ করতে, ভাল ব্যবহার করতে শেখানো উচিত। মহিলারা আরও শক্তিশালী হয়ে উঠুন।”

অভিনেতা অন্য এক সাক্ষাৎকারে বলেন, “মহিলা, শিশু ও পশুরা ভারতে সুরক্ষিত নয়। এটা দুঃখজনক। ভারতীয় পুরুষদের শেখা উচিত, মহিলাদের সঙ্গে কেমন ব্যবহার করা উচিত। এটা খুবই গুরুত্বপূর্ণ। প্রত্যেক মহিলার জন্য পুরুষদের রক্ষকের ভূমিকা পালন করা উচিত।”

সেই সাক্ষাৎকারেই দেশপ্রেম নিয়েও কথা বলেন জন। তাঁর কথায়, “আমি আমার দেশকে ভালবাসি। তাই দেশের কিছু ব্যবস্থার সমালোচনা করা খুব জরুরি। সত্যিকারের দেশপ্রেম এবং উগ্র দেশপ্রেমের মধ্যে ফারাক আছে। ‘মেরা ভারত মহান’ বললেই আপনি ভারতপ্রেমী হয়ে উঠতে পারেন না। সমাজে কিছু প্রয়োজনীয় পরিবর্তন আনতে পারলেই আপনি দেশপ্রেমী হয়ে উঠতে পারবেন। দেশে ও সমাজের কিছু ক্ষেত্রে পরিবর্তন আনতেই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

John Abraham R G kar Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE