Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Doctor Rape-Murder Case

শঙ্খ বাজিয়ে ঋতুপর্ণার প্রতিবাদ! ঈশ্বরের কাছে সুবিচারের আশায় আর্তি অভিনেত্রীর

বাড়িতে শঙ্খধ্বনির মাধ্যমে প্রতিবাদে শামিল ঋতুপর্ণা। আরজি কর-কাণ্ডে মৃতা চিকিৎসকের জন্য বিচারের দাবি করলেন অভিনেত্রী।

Rituparna Sengupta demands justice for the RG Kar incident on her social media and participates in Reclaim The Night Movement from home

ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১৯:৩৩
Share: Save:

‘আমরা কি সত্যি স্বাধীন?’ স্বাধীনতা দিবসের দিন চিরাচরিত প্রশ্ন তুললেন ঋতুপর্ণা সেনগুপ্ত। আরজি কর-কাণ্ড নিয়ে সমাজমাধ্যমে সরব হয়েছিলেন তিনি। মেয়েদের ‘রাত দখলের’ কর্মসূচিকেও সমর্থন জানিয়েছেন ঋতুপর্ণা। এ বার স্বাধীনতা দিবসে শঙ্খ বাজিয়ে আরজি করের মৃতা চিকিৎসকের জন্য বিচারের দাবি করলেন অভিনেত্রী।

১৫ অগস্ট সকালে দেশের পতাকার ছবি পোস্ট করে ঋতুপর্ণা লেখেন, “মহিলাদের জন্য বিচার চাইছি। ৭৮ তম স্বাধীনতা দিবসে অপরাধী ও ধর্ষকদের শাস্তির দাবি করছি। ঈশ্বরের কাছে প্রার্থনা করছি, মহিলারা যেন বিচার পান।”সেই পোস্টেই ঋতুপর্ণা লেখেন, “বিচারই হল আসল স্বাধীনতা।”

এ দিন শঙ্খ বাজিয়ে তার ভিডিয়ো পোস্ট করেন ঋতুপর্ণা এবং আরজি করের মৃতা চিকিৎসকের জন্য বিচারের দাবি করেন। সেই পোস্টে অভিনেত্রী লেখেন, “নির্যাতিতার জন্য বিচারের দাবি করছি। সমস্ত মহিলাদের জন্য নিরাপত্তা চাইছি। এমন ভয়ঙ্কর ধর্ষণ ও খুনের সঙ্গে জড়িত অপরাধীদের কড়া শাস্তির দাবি জানাচ্ছি। এরা মহিলাদের ও গোটা সমাজকে ধ্বংস করতে চাইছে।”এর পরেই ঋতুপর্ণা প্রশ্ন তোলেন, “সত্যিই কি আমরা স্বাধীন? ঈশ্বর মহিলাদের বিচার দিন। দয়া করে নিরীহ মহিলা ও শিশুদের ধর্ষণ ও হত্যা করা বন্ধ করুন। আমরা একটা নিরাপদ সমাজে বাঁচতে চাই। এই যন্ত্রণা অসহ্য হয়ে উঠছে।”

উল্লেখ্য, ‘রাত দখলের’ কর্মসূচিতে যোগ দিতে না পারলে বাড়ি থেকেই শঙ্খ বাজাতে পারবেন মেয়েরা। এমন একটি পোস্টও নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছিল। সেই পোস্ট শেয়ার করেছিলেন ঋতুপর্ণাও। সেই অনুযায়ী ঘরে বসেই শঙ্খ বাজিয়ে বিচারের দাবি করলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE