Advertisement
২৫ অক্টোবর ২০২৪
Kapil Sharma net worth

‘টাকা থাকলেই প্রযোজক হওয়া যায় না!’, কপিলের স্বীকারোক্তির নেপথ্যে কোন স্মৃতি?

দেশের সর্বাপেক্ষা চর্চিত কমেডিয়ান কপিল শর্মা। সাফল্যের শিখরে পৌঁছেও তাঁর জীবনে ব্যর্থতার নজির রয়েছে।

Richest tv actor with 300 crore net worth Kapil Sharma recalls going bankrupt after producing two films

কপিল শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৩:৪১
Share: Save:

দেশের অন্যতম সফল কমেডিয়ান। ছোট পর্দার সবচেয়ে বেশি উপার্জন করা তারকা। কিন্তু, কপিল শর্মার সফর খুব একটা মসৃণ নয়। এক সময় দেউলিয়া হয়ে যান দেশের এই জনপ্রিয় তারকা। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই প্রসঙ্গে কপিল মুখ খুলেছেন।

তাঁর কমেডি শোয়ের মাধ্যমে গত দশ বছরে দেশবাসীর ঘরের সদস্য হয়ে উঠেছেন কপিল। এই মুহূর্তে দেশের প্রথম সারির একটি ওটিটি মাধ্যমে তাঁর কমেডি শোয়ের নতুন সংস্করণ দর্শকসংখ্যার বিচারে নতুন নজির স্থাপন করেছে। কিন্তু কপিলও এক সময় দেউলিয়া হয়ে যান। তাঁর মতো তারকাকেও অর্থকষ্টে ভুগতে হয়। একটি সাক্ষাৎকারে কপিল এই প্রসঙ্গে জানান, ছবি প্রযোজনার সিদ্ধান্ত নিয়ে তিনি জীবনে সর্বনাশ ডেকে আনেন। উল্লেখ্য, ২০১৭-য় হিন্দি ছবি ‘ফিরঙ্গি’ এবং পঞ্জাবি ছবি ‘সন অফ মনজিৎ সিংহ’ প্রযোজনা করেছিলেন কপিল। ছবি দু’টি বক্স অফিসে ব্যর্থ হয়। কপিল বলেন, ‘‘পাগল হয়ে গিয়েছিলাম। হাতে প্রচুর টাকা ছিল। দুটো ছবি তৈরি করলাম। কিন্তু, শুধু টাকা থাকলেই প্রযোজক হওয়া যায় না।’’

কপিল জানান, প্রযোজকের চিন্তাভাবনা অন্য রকম হয়। তাঁর কথায়, ‘‘আমি প্রচুর টাকা নয়ছয় করেছিলাম। তার পর আমার ব্যাঙ্ক ব্যালান্স শূন্যে গিয়ে দাঁড়ায়।’’ সেই সময় কপিল নাকি অবসাদে ভুগতে শুরু করেন। ওই সাক্ষাৎকারেই কপিল জানান, অবসাদ থেকে বেরিয়ে আসতে তাঁর স্ত্রী গিন্নি তাঁকে সাহায্য করেন।

কপিলের জীবনযাত্রা দেখে তাঁর শুরুর দিনগুলো অনুমান করা কঠিন। তিনি জানান, মুম্বইয়ে পা রাখার পরে তাঁর পকেটে মাত্র ১ হাজার ২০০ টাকা ছিল। সেখান থেকে কমেডিকে সম্বল করেই তাঁর জীবন ধীরে ধীরে বাঁক নিতে শুরু করে। এই মুহূর্তে কপিল ছোট পর্দার সবচেয়ে ধনী তারকা। একটি সমীক্ষায় দাবি করা হয়েছে, কপিলের সম্পত্তির পরিমাণ ৩০০ কোটি টাকা অতিক্রম করেছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE