Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Raj-Parineeta

স্নেহাশিসের পরে রাজ! পরিচালকের প্রথম হিন্দি সিরিজ়ের শুটিং কলকাতায় না-ও হতে পারে?

স্নেহাশিস চক্রবর্তীর হিন্দি ধারাবাহিকের শুটিং মাঝপথে বন্ধ হয়ে গিয়েছে। নেপথ্যে ফেডারেশন। গুঞ্জন, সেই ঘটনার ছায়া নাকি পড়তে পারে রাজ চক্রবর্তীর কাজের উপরেও।

Image Of Raj Chakraborty

রাজ চক্রবর্তীর হিন্দি সিরিজ় ‘পরিণীতা’র শুটিং কোথায় হবে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১৯:২৬
Share: Save:

স্নেহাশিস চক্রবর্তীর পরে কি রাজ চক্রবর্তীর পালা? সোমবার ছোট পর্দার প্রযোজক-পরিচালক তাঁর ধারাবাহিক ‘গীতা এলএলবি’র হিন্দি সংস্করণের শুটিং শুরু করেছিলেন। শুটিং চলছিল আমতলার এক বিলাসবহুল রিসর্টে। দিনের প্রথম ভাগের শুটিং হওয়ার পরে আচমকা বন্ধ কাজ। নির্দিষ্ট কোনও কারণ না দেখিয়েই সেট ছেড়ে চলে যান কলাকুশলীরা। আনন্দবাজার অনলাইনকে সে খবর জানান স্নেহাশিস স্বয়ং। পরে ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস আনন্দবাজার অনলাইনকে বলেন, “ইদানীং সমস্ত চ্যানেল পুরনো-নতুন ধারাবাহিক ওটিটি প্ল্যাটফর্মে দেখিয়ে দিচ্ছে। এতে তারা লাভবান হলেও মার খাচ্ছে টেলিপাড়া। সেটা বন্ধ করার নির্দেশ জানিয়ে ফেডারেশন বাংলা চ্যানেলগুলোকে চিঠি দিয়েছিল। অন্যান্য চ্যানেল ফেডারেশনের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছে। ব্যতিক্রম স্নেহাশিস যে চ্যানেলের হয়ে কাজ করছে, সেটি। তাই আপাতত পরিচালকের নতুন ধারাবাহিকের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।” গুঞ্জন, এই ঘটনার পরেই নাকি নড়েচড়ে বসেছেন জাতীয় স্তরের সেই চ্যানেল কর্তৃপক্ষ।

সোমবারের ঘটনায় তাঁরা প্রচণ্ড ক্ষুব্ধ। ওই একই চ্যানেলের জন্য হিন্দি সিরিজ় ‘পরিণীতা’ বানাতে চলেছেন রাজ। তাই চ্যানেল কর্তৃপক্ষের থেকে নাকি রাজের কাছে অনুরোধ এসেছে, কলকাতার পাশাপাশি তিনি যেন অন্য জায়গায় শুটিংয়ের কথাও ভাবেন। রটনা, চ্যানেল কর্তৃপক্ষ নাকি কিছুতেই ফেডারেশনের ‘একুশে আইন’ মেনে নেবেন না। সংঘাতে না গিয়ে কাজ যাতে মসৃণ ভাবে সম্পন্ন হয়, তার জন্যই তাঁদের এই পরামর্শ। এমনও শোনা গিয়েছে, রাজকে নাকি চ্যানেলের তরফ থেকে হিন্দি ‘পরিণীতা’র পটভূমি কলকাতার বদলে অন্যত্র ভাবার অনুরোধও জানানো হয়েছে। যাতে দেশের যে কোনও জায়গায় শুটিং সম্ভব হয়।

রাজ কি চ্যানেল কর্তৃপক্ষের এই ভাবনায় সহমত? জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগের চেষ্টা করেছিল তাঁর সঙ্গে। তিনি ফোনে অধরা। শোনা যাচ্ছে, বিষয়টি নিয়ে নাকি এখনই তিনি কোনও পদক্ষেপ করতে নারাজ। রাজও স্নেহাশিসের মতোই বাংলায় থেকে, বাংলার শিল্পী, কলাকুশলীদের নিয়ে কাজ করতে চান। বাংলায় যাতে জাতীয় স্তরের কাজ আসে, সেই বিষয়টিও তাঁর নজরে রয়েছে। পাশাপাশি, গত ৩-৪ বছর ধরে তিনি সিরিজ়টি বাস্তবায়িত করার জন্য পরিশ্রম করছেন। তাই সমস্যায় পিছিয়ে যাবেন, এমন কোনও সম্ভাবনা নেই। বরং, সমস্যা সমাধানের জন্য যা যা করণীয়, তিনি সবটাই নাকি করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE