Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Prosenjit Chatterjee

বলিউডে প্রসেনজিতের দৃঢ় স্থিতি? হিন্দি সিরিজ়ের পর ফের বড় পর্দায় ফিরছেন অভিনেতা

অনন্ত অম্বানীর বিয়েতে নয়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় মুম্বইয়ে কাজের খাতিরে। একাধিক হিন্দি সিরিজ়ের পর ফের তিনি হিন্দি ছবিতে। তারই আলোচনায় তিনি মায়ানগরীতে।

Image Of Prosenjit Chatterjee, Rituparna Sengupta

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১৬:৩০
Share: Save:

রবিবার সকালে মুম্বইয়ে তিনি। সেখানে যশ দাশগুপ্ত, নুসরত জাহানের সঙ্গে এক ফ্রেমে দেখা গিয়েছে তাঁকে। অভিনেতার সমাজমাধ্যম থেকেও প্রকাশ পেয়েছে একাধিক ভিডিয়ো। যা দেখে অনুরাগীদের কৌতূহল, অনন্ত অম্বানী-রাধিকা মার্চেন্টের প্রীতিভোজে কি আমন্ত্রিত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়? এই প্রশ্ন নিয়ে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল তাঁর সঙ্গে। তিনি জানিয়েছেন, বিয়ের আমন্ত্রণ রক্ষার জন্য তিনি মায়ানগরীতে উড়ে যাননি। তা হলে কী কারণে তিনি সেখানে? অভিনেতার মুখে কুলুপ। তবে খবর মিলেছে, এ বার আর সিরিজ় নয়। সব ঠিক থাকলে আবারও হিন্দি ছবিতে তাঁর দেখা মিলবে। তারই আলোচনায় যোগ দিতে শনিবার রাতে টিকিট কাটেন তিনি। রবিবার সকালে মুম্বইয়ের বিমান ধরেন।

প্রসেনজিতের শেষ হিন্দি ছবি ২০১৬-র ‘ট্র্যাফিক’। মালয়ালম ছবির হিন্দি সংস্করণটির পরিচালক রাজেশ পিল্লাই। প্রসেনজিৎ ছাড়াও ছবিতে অভিনয় করেন মনোজ বাজপেয়ী, জিমি শেরগিল, দিব্যা দত্ত, পরমব্রত চট্টোপাধ্যায়ের মতো প্রথম সারির অভিনেতারা। তার পর দীর্ঘ বিরতি। ২০২৩-এ তাঁর প্রথম হিন্দি সিরিজ় ‘জুবিলি’। বিক্রমাদিত্য মোটওয়ানের পরিচালনায় এই সিরিজ় বলিউডের জন্মবৃত্তান্ত তুলে ধরেছে। অভিনেতা এখানে ‘হিমাংশু রায়’-এর ভূমিকায়। এর পরেই তাঁকে দেখা গিয়েছে হনসল মেহতার ‘স্কুপ’ সিরিজ়ে। এখানে তিনি ইনভেস্টিগেটিভ জার্নালিস্ট। এ ছাড়াও নীরজ পাণ্ডের নতুন সিরিজ় ‘খাকি: বেঙ্গল চ্যাপ্টার’-এ তিনি খলনায়ক ‘বরুণ রায়’। ইতিমধ্যে শ্যামবাজার, রাইটার্স-সহ একাধিক অঞ্চলে শুটিংও সেরে ফেলেছেন।

জানা গিয়েছে, তারকাখচিত এই নতুন হিন্দি ছবিতে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে তাঁকে। শোনা যাচ্ছে ছবির প্রযোজক এবং পরিচালকও প্রথম সারির। সব ঠিক থাকলে শুটিং শুরু হবে সেপ্টেম্বরে। মুম্বই থেকে ফিরে অভিনেতা ব্যস্ত হয়ে পড়বেন রাহুল মুখোপাধ্যায়ের আগামী ছবিতে। চলতি মাসের শেষের দিকে এই ছবির শুটিং শুরু হবে। ছবিতে তিনি ছাড়াও থাকছেন অনির্বাণ ভট্টাচার্য, রজতাভ দত্ত, সুরজিৎ বন্দ্যোপাধ্যায়। দক্ষিণী ছবির বাংলা সংস্করণে এক ধর্ষিতাকে কেন্দ্র করে আবর্তিত হবে গল্প। গুঞ্জন, এই ভূমিকায় দেখা যেতে পারে দিতিপ্রিয়া রায়কে।

এও জানা গিয়েছে, রাহুলের ছবির শুটিং শেষ হলে প্রসেনজিৎ ফের ফিরবেন ‘খাকি ২’-এর শেষ পর্বের শুটিংয়ে। শেষ পর্যায়ের শুটিং হবে মুম্বইয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE