Advertisement
০২ জুলাই ২০২৪
Pankaj Tripathi

‘লড়াইয়ের কথা বলে কখনও সহানুভূতি চাইনি’! সমালোচনার কড়া জবাব দিলেন পঙ্কজ ত্রিপাঠী

“আমি কখনও বলিনি পেটে গামছা বেঁধে অন্ধেরি স্টেশনের বাইরে ঘুমোতাম!” পঙ্কজ ঝা-এর সমালোচনার জবাবে বললেন অভিনেতা।

Image of Pankaj Tripathi

পঙ্কজ ত্রিপাঠী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ২০:২২
Share: Save:

সমালোচনার কড়া জবাব দিলেন পঙ্কজ ত্রিপাঠী। বেশ কিছু দিন আগে পঙ্কজ ঝা জানিয়েছিলেন, পঙ্কজ ত্রিপাঠী নিজের লড়াইয়ের কাহিনি জাহির করেন। অভিনেতা হওয়ার নেপথ্যে তাঁর লড়াই, পরিশ্রমের কথা বলেন বার বার। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই কটাক্ষের বিরুদ্ধে মুখ খুললেন ‘কালিন ভাইয়া’।

শুরুতেই জানালেন, এই ধরনের মন্তব্যের কোনও প্রতিক্রিয়া জানাতে চান না তিনি। তার পরে বললেন, “আমি কখনও আমার সফর বা লড়াইকে বড় করে দেখাই না। আমি শুধু বলেছিলাম, আমি যখন কাজের সন্ধান করছিলাম আমার স্ত্রী উপার্জন করতেন।” তিনি আরও বললেন, “আমি কখনও বলিনি পেটে গামছা বেঁধে অন্ধেরি স্টেশনের বাইরে ঘুমোতাম!”

বলিউডে অভিনেতা-অভিনেত্রীরা নিজেদের লড়াইয়ের কাহিনি শুনিয়ে বাহবা পেতে চান, এমনটাই মনে করেন পঙ্কজ ঝা। জানালেন, পঙ্কজ ত্রিপাঠীও ব্যতিক্রম নন। তাঁর মতে, কেউ আলু বিক্রি করতেন, কেউ ছোট ঘরে থাকতেন, এই ধরনের কথা বলে থাকেন। জীবনের প্রতিটি অধ্যায় থেকে শিক্ষা নেওয়া যায়। জীবনে নানা অভিজ্ঞতা থাকাই স্বাভাবিক বলে মনে করেন তিনি।

পঙ্কজ ত্রিপাঠী আরও বলেন, মুম্বইয়ে চলে যাওয়ার পরে তাঁদের জীবন সুখেই কাটছিল। নিজের লড়াইয়ের গল্প শুনিয়ে সহানুভূতি আদায় করার কোনও ইচ্ছে নেই। “প্রত্যেকের জীবনে ওঠাপড়া আছে। সেই জীবনকাহিনি শুনে অনেকে অনুপ্রাণিত হন। আর যদি কেউ অনুপ্রাণিত না হন তাতেও কোনও সমস্যা নেই। প্রত্যেকে নিজেদের মতো করে জীবনযাপন করবেন”, বললেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pankaj Tripathi Bollywood Actor mirzapur 3
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE