Advertisement
০৪ জুলাই ২০২৪
Nawazuddin Siddiqui

‘আমি ইন্ডাস্ট্রির সবচেয়ে কুৎসিতদর্শন অভিনেতা!’ নিজেকে নিয়ে চমকপ্রদ মন্তব্য নওয়াজ়ের

চেহারার জন্য নওয়াজ়উদ্দিন সিদ্দিকিকে বিভিন্ন সময়ে বলিউডে কটাক্ষের শিকার হতে হয়েছে। বিষয়টি নিয়ে মনের কথা জানালেন অভিনেতা।

Image of Nawazuddin Siddiqui

নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৪:০৮
Share: Save:

গত দু’দশকে বলিউডে সৌন্দর্যের পরিবর্তে অভিনেতার অভিনয় ক্ষমতার উপর নির্মাতারা বেশি জোর দিচ্ছেন। আর তা না হলে, নওয়াজ়উদ্দিন সিদ্দিকির মতো অভিনেতারা মূলধারার ছবিতে হয়তো জায়গা পেতেন না। সম্প্রতি এই বিষয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ খ্যাত অভিনেতা।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিজেকে বলিউডের ‘সবচেয়ে কুৎসিতদর্শন অভিনেতা’ হিসেবে উল্লেখ করেছেন নওয়াজ়। তিনি জানিয়েছেন, বলিউডে কেরিয়ারের শুরুতে চেহারার জন্য তাঁকে বৈষম্যের শিকার হতে হয়েছে। নওয়াজ়ের কথায়, ‘‘জানি না, আমাদের চেহারা দেখে কেন অনেকে ঘৃণা করেন।’’ এরই সঙ্গে অভিনেতা বলেন, ‘‘আয়নায় নিজেকে দেখলে আমারও নিজেকে কুদর্শন বলেই মনে হয়। নিজেকেই তখন প্রশ্ন করি যে, এত কদাকার চেহারা নিয়ে কেন ইন্ডাস্ট্রিতে এলাম!’’

এখানেই থেমে থাকেননি নওয়াজ়। তিনি বলেন, ‘‘চেহারার দিক থেকে আমি ইন্ডাস্ট্রির সবচেয়ে কুৎসিতদর্শন অভিনেতা। শুরু থেকেই প্রচুর কটাক্ষ শুনেছি, তাই এখন মনে মনে সেটা বিশ্বাসও করি।’’ যদিও দীর্ঘ সময় চেহারা নিয়ে কটু কথা শোনার পরেও নওয়াজ় মনের জোরে বলিউডে অভিনয় চালিয়ে গিয়েছেন। নওয়াজ়ের কথায়, ‘‘ইন্ডাস্ট্রির প্রতি আমার কোনও অভিযোগ নেই। বরং যাঁরা আমাকে বিশ্বাস করে কাজ দিয়েছেন, তাঁদের প্রতি আমি কৃত়জ্ঞ।’’ একই সঙ্গে নওয়াজ়ের আত্মবিশ্বাস, ‘‘কারও যদি প্রতিভা থাকে, তা হলে ইন্ডাস্ট্রি তাঁকে অনেক কিছু দেয়। সমাজে বৈষম্য রয়েছে, কিন্তু ইন্ডাস্ট্রিতে নেই।’’

সম্প্রতি, ওটিটিতে মুক্তি পেয়েছে নওয়াজ় অভিনীত ‘রাউতু কা রাজ়’ ছবিটি। এ ছাড়াও বেশ কিছু নতুন ছবির শুটিংয়ে ব্যস্ত রয়েছেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE