Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Arijit Singh-Kunal Ghosh

‘বিবেক জাগে শুধু বাংলায়’, আরজি কর নিয়ে গান বাঁধতেই অরিজিৎকে বিঁধলেন কুণাল

আরজি কর নিয়ে গান বেঁধেছিলেন অরিজিৎ। তাতেই রুষ্ট তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। কী লিখলেন গায়ককে নিয়ে?

(বাঁ দিকে) অরিজিৎ সিংহ, কুণাল ঘোষ (ডান দিকে)।

(বাঁ দিকে) অরিজিৎ সিংহ, কুণাল ঘোষ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৩:৫০
Share: Save:

আরজি কর-কাণ্ডে বার বার উদ্বেগ প্রকাশ করেছেন অরিজিৎ সিংহ। কলকাতার এই মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের নারকীয় ধর্ষণ ও খুনের ঘটনা নিয়ে গান বাঁধেন অরিজিৎ। গানের নাম ‘আর কবে’। সম্প্রতি অরিজিতের ফ্যান পেজ থেকে এই গানটি প্রকাশ্যে আনা হয়। পাশাপাশি রাস্তায় নামার যে প্রতিশ্রুতি তিনি দিয়েছিলেন, সে বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করেন। তিনি জানিয়েছেন, এই মুহূর্তে কেন রাস্তায় নেমে প্রতিবাদের কথা ভাবছেন না তিনি। তাঁর বক্তব্য ও গান তৈরির পর প্রায় দু’দিন অতিক্রান্ত। এ বার অরিজিৎকে সরাসরি আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ।

তিনি অরিজিতের গানের প্রশংসা করেছেন। লিখলেন, “গায়ক অরিজিৎ অপূর্ব।” পাশাপাশি কুণাল বলেন, ‘‘অরিজিৎ সিংহ অপূর্ব গায়ক। ছেলেটিও ভাল। তিলোত্তমার ন্যায়বিচার চেয়ে গানটি যথাযথ, সমর্থন করি। কিন্তু সমস্যা হল বিবেক জাগে শুধু বাংলায়। মহারাষ্ট্রের বদলাপুর নিয়ে হিন্দিতে গান হয় না অথবা সাক্ষী মালিকদের নিয়ে। কারণ ওটা মূল কর্মক্ষেত্র, হিন্দিজগৎ, কাজ, টাকা, কেরিয়ার, তাই চুপ?”

শুক্রবার নিজের এক্স হ্যান্ডলে একের পর এক টুইট করেছেন কুণাল। একা অরিজিৎ নয়, তিনি ক্ষোভপ্রকাশ করেছেন টলিপাড়ার অন্য তারকাদের বিরুদ্ধেও। টালিগঞ্জের কিছু শিল্পীকে পরোক্ষ ভাবে সুবিধাবাদী বললেন কুণাল। তাঁর অভিযোগ, প্রয়োজনের সময় ওই শিল্পীরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকেন, হাত নেড়ে ছবি তোলেন। কিন্তু শাসকদলের দুঃসময়ে তাঁদের খুঁজে পাওয়া যায় না। এই প্রসঙ্গে মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির দৃষ্টান্তও টেনেছেন কুণাল। ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’-এর পাল্টা কিছু টালিগঞ্জ থেকে কেন তৈরি করা হবে না, সেই প্রশ্ন তুলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE