Advertisement
১৮ অক্টোবর ২০২৪
Director asking for crowdfunding

হৃতিক ও ইরফানের ছবির পরিচালক, চিকিৎসার খরচ তুলতে আর্থিক সাহায্যের আবেদন

২০১১ সাল থেকে অসুস্থ জয়দীপ। সেই সময়ে ‘কৃষ ৩’-এ কাজের জন্য রাকেশ রোশনের অফিসেই ছিলেন তিনি। হঠাৎ মাথা ঘুরে পড়ে যান।

Krazzy 4 director Jaideep Sen is suffering from a rare heart disease

হৃত্বিক রোশনের ছবির পরিচালক জয়দীপ সেন জটিল রোগে আক্রান্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৫:৫৯
Share: Save:

এক সময়ে বলিউডের ছবি পরিচালনা করেছেন। হৃতিক রোশন অভিনীত ‘কৃষ’, ‘কোই মিল গয়া’, ‘কৃষ ৩’ ছবিতে সহ-পরিচালক হিসেবে কাজ করেছেন। দীর্ঘদিন ধরেই গুরুতর অসুস্থ জয়দীপ সেন। হাতে কাজ নেই, এ দিকে চিকিৎসার বিপুল ব্যয়। এ বার আর্থিক সাহায্যের আবেদন জানালেন তিনি।

২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘ক্রেজ়ি ৪’-এর পরিচালক ছিলেন জয়দীপ। বর্তমানে ‘হাইপারট্রফিক অবস্ট্রাকটিভ কার্ডিয়োমায়োপ্যাথি’ নামে হৃদ্‌যন্ত্রের এক জটিল অসুখে আক্রান্ত তিনি। এই অসুখের জন্য হৃদ্‌যন্ত্রের প্রতিস্থাপন করা জরুরি, যা বেশ খরচসাপেক্ষ।

জয়দীপ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “চলতি বছর ফেব্রুয়ারি ও মে মাসে আমি দু’বার হাসপাতালে ভর্তি হই। দ্বিতীয় বার অল্পের জন্যই মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি। তিন দিন ভেন্টিলেশনে ছিলাম। আমার হৃদ্‌রোগ বিশেষজ্ঞ বলেছেন, হৃদ্‌যন্ত্রের প্রতিস্থাপন করতেই হবে। এ ছাড়া আর কোনও উপায় নেই।”

২০১১ সাল থেকে অসুস্থ জয়দীপ। সেই সময়ে ‘কৃষ ৩’-এ কাজের জন্য রাকেশ রোশনের অফিসে ছিলেন তিনি। হঠাৎই মাথা ঘুরে পড়ে যান। তখনই প্রথম অসুখের কথা জানতে পারেন। এই মুহূর্তে তাঁর ৩৫ লক্ষ টাকা প্রয়োজন হৃদ্‌যন্ত্র প্রতিস্থাপনের জন্য। জয়দীপ বলেন, “এই অস্ত্রোপচারের জন্য ৩৫ লক্ষ টাকা লাগবে। এ ছা়ড়া আনুষঙ্গিক খরচ ১৫ লক্ষ টাকা। তবে ৩৫ লক্ষ টাকা আগে জমা করলেই হাসপাতালে ভর্তি হওয়া যাবে।”

জয়দীপ জানান, এই পরিমাণ অর্থ তাঁর কাছে বর্তমানে নেই। তাঁর কথায়, “দুর্ভাগ্যবশত, আমাদের জগতে বিরাট তারকা না হয়ে উঠতে পারলে কখনওই যথার্থ পারিশ্রমিক পাওয়া যায় না।” তা ছাড়া ‘ক্রেজ়ি ৪’-এর পরে সেই ভাবে কোনও কাজের প্রস্তাবও পাননি তিনি। এমনও সময় গিয়েছে, হাতে কোনও কাজই ছিল না। বেশ অনটনের মধ্যেই দিন কেটেছে বলে জানান তিনি।

কিন্তু অসুখের খবর জানতেই ইন্ডাস্ট্রির অনেকে তাঁর পাশে দাঁড়িয়েছেন বলে জানিয়েছেন নিজেই। আর্থিক ভাবে যে যতটা সাহায্য করতে পারেন, তা-ই গ্রহণ করতে রাজি জয়দীপ। ‘ক্রেজ়ি ৪’ ছবিতে অভিনয় করেছিলেন জুহি চাওলা, ইরফান খান, আরশাদ ওয়ারসি, রাজপাল যাদব, দিয়া মির্জ়া প্রমুখ। ছবিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হৃতিক রোশনও।

অন্য বিষয়গুলি:

irrfan khan Hrithik Roshan Rakesh Roshan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE