Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kiran rao

‘আমি ব্যর্থ’, আমিরের সঙ্গে বিচ্ছেদের পর সুখী, তবু আক্ষেপ কেন কিরণের কণ্ঠে

প্রায় ১৪ বছরের বিরতির পর কিরণ হাজির হলেন তাঁর ‘লাপাতা লেডিস’ নিয়ে। তার পরও আক্ষেপ কিরণের কণ্ঠে!

Kiran Rao Sees Laapataa ladies as a box office failure

আমির-কিরণ। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৯:৪৩
Share: Save:

২০১০ সালে মুক্তি পেয়েছিল কিরণ রাও পরিচালিত প্রথম ছবি ‘ধোবি ঘাট’। তার পর প্রায় ১৪ বছরের বিরতি। অবশেষে কিরণ হাজির হলেন তাঁর ‘লাপাতা লেডিস’ নিয়ে। ইতিমধ্যেই ছবিটি দর্শকদের মধ্যে সাড়া ফেলে দিয়েছে। কিন্তু এতে খুবি খুশি নন কিরণ, বরং ব্যর্থই বললেন নিজেকে।

‘লাপাতা লেডিস’ ছবিটি যখন মুক্তি পায় প্রেক্ষাগৃহে, তেমন সাড়া ফেলতে পারেনি। তবে ওটিটি প্ল্যাটফর্মে ছবিটি মুক্তি পেতেই যেন হইচই পড়ে গিয়েছে নেটমহলে। ছবির বিভিন্ন দৃশ্য বা ‘সজনী’ গান, কয়েকমাস ধরেই ভাইরাল নেটপাড়ায়। তবু বক্স অফিসে সাফল্য পায়নি এই ছবি। সেই ব্যর্থতার দায় নিজের ঘাড়ে নিলেন পরিচালক কিরণ।

আমিরের সঙ্গে বিচ্ছেদের পরই এই ছবির কাজে হাত দেন কিরণ। ছবি প্রযোজক তাঁর প্রাক্তন স্বামী আমিরই। ‘ধোবি ঘাট’-ও প্রযোজনা করেছিলেন আমির। এখন পর্যন্ত করা তাঁর দু’টি ছবিই বক্স অফিসে ব্যর্থ। সম্প্রতি এক সাক্ষাৎকারে কিরণ বলেন, ‘‘ধোবি ঘাট ও লাপাতা লেডিস, এই দু’টি ছবিই বক্স অফিসে খুব একটা ভাল ফল করতে পারেনি। ‘ধোবি ঘাট’ সেই সময়ের নিরিখে যতটা বড় ব্যবসা করেছিল। ১০-১৫ বছর পরে ‘লাপাতা লেডিস’ তেমন কিছুই করতে পারেনি, তার আয় মোটামুটি ‘ধোবিঘাট’-এর সমান। তাই দু’টি কাজ নিয়েই আমি ব্যর্থতার অনুভব করি।’’ যদিও এই ১০ বছর কিরণ প্রতিদিন তাঁর কাজ চালিয়ে গিয়েছেন। পাশপাশি কিরণ এটা মানেন, ‘‘সৃজনশীল মানুষেরা সব সময় যে সব কাজেই সাফল্য পান তেমনটা নয়। অনেক সময় বরং কিছুই পান না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kiran rao Aamir Khan Celeb Divorce
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE