Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Incident

আরজি কর-কাণ্ডের বিবরণের সঙ্গে সাজগোজ! নেটপ্রভাবীকে নিয়ে বিস্ফোরক অভিনেত্রী কবিতা

ভিডিয়োয় দেখা যাচ্ছে, নেটপ্রভাবী নিজের প্রসাধনী পর্ব সারছেন। তার পর পোশাক পরে সাজগোজ করছেন। নেপথ্যে আরজি কর-কাণ্ডের বিবরণী।

Kavita Kaushik slams an influencer for being insensitive about the RG Kar hospital incident

কবিতা কৌশিক ও সারা সরোশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১৬:৫০
Share: Save:

আরজি কর-কাণ্ডে উত্তাল গোটা রাজ্য। এই ঘটনার রেশ ছড়িয়েছে গোটা দেশে। মৃতা চিকিৎসকের বিচারের জন্য ১৪ অগস্ট দেশের বিভিন্ন প্রান্তে পথে নেমেছিলেন অসংখ্য মানুষ। কিন্তু এর মধ্যেই সারা সরোশ নামে এক নেটপ্রভাবীর কাণ্ডে হতভম্ভ নেটদুনিয়া। সারার একটি ভিডিয়ো দেখে নেটাগরিকের প্রশ্ন, মানুষ এমন কাজও করতে পারে?

ভিডিয়োয় দেখা যাচ্ছে, নেটপ্রভাবী নিজের প্রসাধনী পর্ব সারছেন। তার পর পোশাক পরে সাজগোজ করছেন। আর এর সঙ্গেই আরজি করের মর্মান্তিক ঘটনার বিবরণ দিচ্ছেন। ঘটনার বিবরণ দেওয়ার সময়েও আর পাঁচটা প্রসাধনী ভিডিয়োর মতোই তিনি কথা বলেছেন বলে দাবি নেটাগরিকদের। এই ভিডিয়ো দেখে ক্ষোভ উগরে দিয়েছেন অভিনেত্রী কবিতা কৌশিকও।

এই ভিডিয়ো দেখে এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) মুখ খোলেন কবিতা। শিল্পী ও নেটপ্রভাবীদের ফারাক নিয়েও কথা বলেন তিনি। কবিতা লেখেন, “এমন সংবেদনশীল পরিস্থিতি দেখে এক জন শিল্পী ও এক জন নেটপ্রভাবীর প্রতিক্রিয়ার মধ্যে পার্থক্য এটাই। শিল্পীরা মন থেকে কাজ করেন। আর নেটপ্রভাবীরা? তাঁরা সংখ্যা ছাড়া কিছু বোঝেন না।”

সারার ভিডিয়োর নিন্দা করেন অন্যান্য নেটাগরিকেরাও। চাপে পড়ে ওই ভিডিয়ো প্রোফাইল থেকে সরিয়ে দেন তিনি। ঘটনার জন্য ক্ষমাও চান সারা। তিনি একটি পোস্টে জানান, বিষয়টি নিয়ে মানুষ যাতে বেশি করে কথা বলেন, তাই তিনি এই পদ্ধতিতে ভিডিয়ো বানিয়েছিলেন। তবে মন্তব্য পড়েই তিনি বুঝতে পারেন তাঁর দিক থেকে ভুল হয়েছে এবং সঙ্গে সঙ্গে ভিডিয়ো মুছে দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

R G kar Incident R G Kar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE