Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Reclaim The Night Kolkata

বাড়ি থেকে বার হননি, ‘মেয়েদের রাত দখল’-এ কী ভাবে পাশে থাকলেন নীলাঞ্জনা, সারা ও জ়ারা?

প্রায় সারা কলকাতা যখন রাজপথে, তখন দুই মেয়েকে নিয়ে বাড়ি বসেই প্রতিবাদে শামিল হলেন নীলাঞ্জনা।

(বাঁ দিক থেকে) জ়ারা সেনগুপ্ত, সারা সেনগুপ্ত, নীলাঞ্জনা সেনগুপ্ত।

(বাঁ দিক থেকে) জ়ারা সেনগুপ্ত, সারা সেনগুপ্ত, নীলাঞ্জনা সেনগুপ্ত। গ্রাফিক : সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১৬:৩২
Share: Save:

স্বাধীনতার মধ্যরাতে রাজপথে নামেন সমাজের সর্ব স্তরের মেয়েরা। উপলক্ষ, মেয়েদের ‘রাত দখল’ কর্মসূচি। রাস্তায় নেমে প্রতিবাদে শামিল হয়েছেন টলিউডের একাধিক তারকা। এই মুহূর্তে যিশু সেনগুপ্তের সঙ্গে তাঁর স্ত্রী নীলাঞ্জনার বিচ্ছেদের খবর টলিপাড়ায় সর্বত্র। সম্প্রতি বিভিন্ন অনুষ্ঠানে দুই মেয়ে সারা সেনগুপ্ত ও জ়ারা সেনগুপ্তকে নিয়ে যাচ্ছেন নীলাঞ্জনা। জীবনের কঠিন সময়ে যে দুই মেয়েই তাঁর অবলম্বন, সে কথা বার বার স্বীকার করেছেন নীলাঞ্জনা। যখন প্রায় সারা কলকাতা রাজপথে, তখন দুই মেয়েকে নিয়ে বাড়ি বসেই প্রতিবাদে শামিল হলেন নীলাঞ্জনা।

নীলাঞ্জনা সেনগুপ্ত তাঁর ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে রাতের অন্ধকারে দুই মেয়েকে নিয়ে দাঁড়িয়ে আছেন তিনি। তাঁরা একে অপরের কাঁধে হাত রেখে যেন পরস্পরের পাশে থাকার অঙ্গীকারবদ্ধ। সঙ্গে ছিলেন অভিনেত্রী-প্রযোজকের বোন চন্দনা শর্মাও। তাঁরা পথে না নামলেও শঙ্খ বাজিয়ে আরজি করের মৃতা চিকিৎসকের ন্যায্য বিচারের দাবিতে প্রতিবাদে শামিল হলেন যেন।

এই ভিডিয়ো পোস্ট করে এ দিন তিনি লেখেন, ‘‘একজন মহিলা হিসাবে, একজন মেয়ে হিসাবে আমি বিশ্বের কাছে এটুকুই চাইব, যেন শাস্তি পায় দোষীরা।’’এ দিকে মধ্যরাতে কলকাতা শহরে এক দিকে মেয়েদের ‘রাত দখলের’ কর্মসূচি, অন্য দিকে তুলকালাম পরিস্থিতির ছবি দেখা যায় আরজি কর হাসপাতালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE