Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kalki 2898 AD Box Office Collection

প্রথম দিনেই বক্স অফিসে ‘কল্কি ২৮৯৮ এডি’র নজির, কত টাকার ব্যবসা করল প্রভাস অভিনীত ছবি?

৬০০ কোটি টাকার বাজেটে তৈরি এই ছবি ঘিরে প্রথম থেকেই উত্তেজনা ছিল তুঙ্গে। এটিই এই মুহূর্তে দেশের সবচেয়ে ব্যয়বহুল ছবি।

Kalki 2898 AD becomes third highest opener and surpasses Jawan and KGF 2

‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ২০:০৯
Share: Save:

বছরের অন্যতম প্রতীক্ষিত ছবি ‘কল্কি ২৮৯৮ এডি’ বৃহস্পতিবার মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। ৬০০ কোটি টাকার বাজেটে তৈরি এই ছবি ঘিরে প্রথম থেকেই উত্তেজনা ছিল তুঙ্গে। এটিই এই মুহূর্তে দেশের সবচেয়ে ব্যয়বহুল ছবি। তামিল, তেলুগু, হিন্দি, কন্নড় ও মালয়ালম ভাষায় মুক্তি পেয়েছে ছবিটি।

জানা গিয়েছে, প্রথম দিনই নাগ অশ্বিন পরিচালিত ছবিটি সারা বিশ্বে সংগ্রহ করেছে ১৯১.৫ কোটি টাকা। তেলুগু সংস্করণটি সবচেয়ে বেশি টাকার ব্যবসা করেছে এখনও পর্যন্ত। বক্স অফিস সংগ্রহের পরিমাণ ৬৪.৫ কোটি টাকা। হিন্দিতে এই ছবি এখনও পর্যন্ত ২৭.৫ কোটি, তামিলে ৪ কোটি, মালয়ালমে ২.২ কোটি ও কন্নড়ে ৩০ লক্ষ টাকার ব্যবসা করেছে।

এর আগে বক্স অফিসে নজর কেড়েছিল শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’। প্রথম দিনেই বক্স অফিসে এই ছবির সংগ্রহ ছিল ৭৫ কোটি টাকা। প্রথম দিন যশ অভিনীত ‘কেজিএফ চ্যাপ্টার ২’-এর বক্স অফিস সংগ্রহ ছিল ১৫৯ কোটি টাকা। সেই সব রেকর্ডও ভেঙেছে ‘কল্কি ২৮৯৮ এডি’।

বক্স অফিসে প্রথম দিনে ব্যবসার দিক থেকে ‘বাহুবলী ২’ ও ‘আরআরআর’-এর পরেই জায়গা করে নিয়েছে ‘কল্কি ২৮৯৮ এডি’। প্রভাসের ‘বাহুবলী ২’-এর প্রথম দিনের বক্স অফিস সংগ্রহ ছিল ২১৭ কোটি টাকা। ‘আরআরআর’ প্রথম দিনে বক্স অফিসে ২২৩ কোটি টাকার ব্যবসা করেছিল।

বক্স অফিসে প্রথম দিনে ব্যবসার নিরিখে এখনও পর্যন্ত তৃতীয় স্থানে রয়েছে ‘কল্কি ২৮৯৮ এডি’। নাগ অশ্বিন পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন প্রভাস, অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোন, কমল হাসন, দিশা পটানি প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE