Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Subhrajit Mitra

কথা পাকা! বলিউডে পিরিয়ড ছবি বানানোর ডাক পেলেন শুভ্রজিৎ? সম্ভাব্য তারকা কারা?

বাংলা ধ্রুপদী উপন্যাস নিয়ে ছবি বানাচ্ছেন। তেমন ছবি বানানোরই ডাক বলিউড থেকেও পেলেন শুভ্রজিৎ মিত্র

Image Of Subhrajit Mitra

টলি থেকে বলিতে শুভ্রজিৎ? গ্রাফিক: সনৎ সিংহ

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১৯:৩১
Share: Save:

ভোটের ব্যস্ততার মধ্যেই জোর গুঞ্জন শুভ্রজিৎ মিত্রকে নিয়ে। মুম্বই থেকে খবর ছড়িয়েছে, তিনি বলিউডের প্রথম সারির প্রযোজনা সংস্থা থেকে হিন্দি ছবি পরিচালনার ডাক পেয়েছেন! কিছু দিন ধরেই নাকি চুপিসারে মুম্বই যাতায়াত তাঁর। যে প্রযোজনা সংস্থার সঙ্গে তাঁর কথা চলছে, তারা তাঁকে একাধিক ছবি পরিচালনার কথা বলেছে। অমিতাভ বচ্চন, শাহরুখ খান, আমির খান, হৃতিক রোশন, ফারহান আখতার, দীপিকা পাড়ুকোনের মতো তারকারা এই প্রযোজনা সংস্থার ছবিতে অভিনয় করেছেন। তাঁদের প্রত্যেকটি ছবি ব্লকবাস্টার। শুভ্রজিতের সঙ্গে সংস্থার সিইও এবং ক্রিয়েটিভ এবং কনটেন্ট হেড প্রায় প্রতিদিন এই বিষয়ে বৈঠক করছেন! সবিস্তার জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিলেন পরিচালকের সঙ্গে। তাঁর কথায়, ‘‘সবটাই একেবারে প্রাথমিক স্তরে। ফলে, এক্ষুনি বিষয়টি নিয়ে কোনও কথা বলা সম্ভব নয়।’’

শুভ্রজিতের বলি-যোগ কী ভাবে? সূত্রের খবর, বড় ক্যানভাস, তারকা এবং প্রথম সারির অভিনেতাদের নিয়ে একসঙ্গে কাজ, পিরিয়ড ড্রামা এবং ছবির পটভূমিকায় ধ্রুপদী সাহিত্য—এগুলিই নাকি পরিচালকের গুণাবলী। যার জোরে তাঁকে বলিউড ডেকেছে। এও শোনা যাচ্ছে, তিনি নাকি একাধিক উপন্যাস জমা দিয়েছেন। সেগুলোর মধ্যে একটিতে পলাশির যুদ্ধ, অন্যটিতে সুলতানি যুগ এবং আরও একটিতে মৌর্য সাম্রাজ্যের কথা রয়েছে। কোন একটি উপন্যাস একটি নির্বাচিত হলে বলিউড থেকে কাদের বেছে নেবেন পরিচালক? শুভ্রজিৎ জানিয়েছেন, কোন উপন্যাস নির্বাচিত হবে তার উপরে পুরোটাই নির্ভর করছে। তাই আগেভাগে কারও নাম করবেন না।

তাঁর পরের ছবি ‘কালমৃগয়া’র নাম ইতিমধ্যেই ঘোষিত। সেই ছবির পাশাপাশি হিন্দি ছবি পরিচালনা করবেন কি না, তাই নিয়েও বিস্তর জল্পনা টলিপাড়ায়। গুঞ্জন, এই ছবির বিষয় পছন্দ হলে বাংলার বদলে এটিও হিন্দিতে হতে পারে। সে ক্ষেত্রে কি ঘোষিত অভিনেতারা বদলে যাবেন? প্রশ্ন শুনেই মুখে কুলুপ শুভ্রজিতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE