Advertisement
০৪ জুলাই ২০২৪
Manasi Sinha

মানসীর ছবিতে অভিনয়ের জন্য জনতার ঢল, রবিবারের স্টুডিয়োপাড়ায় খুলল কচুরির দোকান!

মানসীর কথায়, “সাধারণত রবিবার দোকান বন্ধ থাকে। কিন্তু ওঁরা কথা রেখেছিলেন। ওঁরা দোকান না দিলে যাঁরা এসেছিলেন, তাঁরা না খেতে পেয়ে মারা যেতেন।”

Image Of Manasi Sinha

(বাঁ দিকে) মানসী সিংহ। অডিশনে জনতার ঢল (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৭:৩৭
Share: Save:

রবিবার সরগরম নেতাজি নগর। ওই দিন মানসী সিংহের নতুন ছবি ‘৫ নম্বর স্বপ্নময় লেন’ ও একই প্রযোজনা সংস্থার অন্য তিনটি ছবির অডিশন ছিল। বিচারকের আসনে পরিচালক-অভিনেতা মানসী সিংহ, প্রযোজক শুভঙ্কর মিত্র, অভিনেতা ফাল্গুনী চট্টোপাধ্যায়, ‘বেলঘরিয়া রূপ তাপস’ নাট্যসংস্থার কর্ণধার কৌশিক। আর সেই অভিনয়ের পরীক্ষাতেই জনতার ঢল।

মানসীর ছবিতে অভিনয়ের আগ্রহ নিয়ে নানা বয়সের মানুষের জমায়েত ছিল চোখে পড়ার মতো। হাজারেরও বেশি ছাড়িয়েছিল সেই সংখ্যা। সেই ছবি সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন পরিচালক-প্রযোজক দু’জনেই। সবিস্তার জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করতেই উচ্ছ্বসিত মানসী। জানিয়েছেন, প্রযোজনা সংস্থা তাদের আগামী ছবিগুলোর জন্য আগাম অডিশন নিয়ে রাখল। যাঁরা চূড়ান্ত নির্বাচিত হবেন, তাঁরা আগামী ছবিগুলোতে অভিনয়ের সুযোগ পাবেন। প্রসঙ্গত, ফাল্গুনী এবং কৌশিক মানসীর আগামী ছবিতে অভিনয় করবেন।

সকাল এগারোটায় অডিশনের সময়। মানসীর কথায়, “তার আগে থেকেই দেখি দরজার বাইরে লম্বা লাইন। বেলা যত বেড়েছে, পাল্লা দিয়ে বেড়েছে ভিড়। আমরা প্রযোজনা সংস্থার অফিসের পাশের চা আর কচুরির দোকানদারদের অনুরোধ জানিয়েছিলাম, ওই দিন যদি তাঁরা স্টুডিয়োর বাইরে দোকান দেন।” তিনি আরও যোগ করলেন, “সাধারণত, রবিবার ওঁদের দোকান বন্ধ থাকে। ওঁরা কথা রেখেছিলেন। সারা দিন চা, ডিম টোস্ট আর কচুরি খেয়েই সকলে পেট ভরিয়েছেন। ওঁরা না থাকলে অংশগ্রহণকারীরা না খেতে পেয়ে মারা যেতেন!” নতুন পরিচালক আরও জানিয়েছেন, অত লোকের ভিড় দেখে তাঁরাও খাওয়াদাওয়ার জন্য আলাদা বিরতি নেননি। তাঁর যুক্তি,“বাইরে অংশগ্রহণকারীরা ডিম টোস্ট, কচুরি খেয়ে থাকবেন। আমরা বিরতি নিয়ে ভালমন্দ খাব, তা কি হয়!”

কোন বয়সের মানুষ অডিশনে অংশ নিয়েছিলেন? ‘এটা আমাদের গল্প’-এর পরিচালক জানিয়েছেন, ৫ বছর থেকে সত্তর বছর বয়সিরা অংশ নেন। ছোটদের অডিশন নিয়ে আগে ছেড়ে দেওয়া হয়েছিল। পরিচালকের পরের ছবিতে সত্তর বছরের কিছু অভিনেতা লাগবে। সে দিনের অডিশন থেকে তেমন কিছু জনকে বেছে নেওয়া হয়েছে ইতিমধ্যেই। যদিও এখনও চূড়ান্ত বাছাই হয়নি। চলতি সপ্তাহের শেষে কিছু জনকে বাছাই করে ফের অডিশন নেবেন চার বিচারক। সেখান থেকে যাঁদের বেছে নেওয়া হবে, তাঁরা ছবিতে অভিনয়ের সুযোগ পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE