Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Mahalaya 2024

ওটিটি প্ল্যাটফর্মে মহালয়ার অনুষ্ঠান! মুখ্য চরিত্রে রাজনন্দিনী, আর কী কী চমক থাকছে?

এই প্রথম কোনও ওটিটি প্ল্যাটফর্মের জন্য তৈরি হল মহালয়ার অনুষ্ঠান। সেটাও ওয়েব সিরিজ়ের আকারে। নাম ‘মহিষাসুরমর্দিনী’।

Hoichoi to stream a unique Mahalaya programme named Mohishashur Mordini

‘মহিষাসুরমর্দিনী’ ওয়েব সিরিজ়ে রাজনন্দিনী পাল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৬
Share: Save:

রেডিয়োর পর ছোট পর্দা। সময়ের সঙ্গে মহালয়ার অনুষ্ঠানে বিবর্তনের ছোঁয়া স্পষ্ট। এ বার তা আরও এক ধাপ এগিয়ে গেল নতুনত্বের সন্ধানে। এই প্রথম কোনও ওটিটি প্ল্যাটফর্মের জন্য তৈরি হল মহালয়ার অনুষ্ঠান। সেটাও ওয়েব সিরিজ়ের আকারে। নাম ‘মহিষাসুরমর্দিনী’। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন রাজনন্দিনী পাল। সিরিজ়ের পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়।

আদিশক্তি মহামায়াকে কেন্দ্র করে আবর্তিত হবে এই বিশেষ সিরিজ়। দুষ্টের দমন করে মর্ত্যলোকে কী ভাবে তিনি শান্তি ফিরিয়ে আনেন, সেই যাত্রাকেই তুলে ধরা হবে। সেখানে থাকছে দেবীর বিভিন্ন রূপ। যেমন বিন্ধ্যবাসিনী, দুর্গা এবং মহিষাসুরমর্দিনী। থাকবে দেবীর ঘোড়াসুর এবং মহিষাসুর বধ। এ ছাড়াও সতীর দেহ খণ্ডন এবং শিবের তাণ্ডব সিরিজ়ের অন্যতম আকর্ষণ।

নির্মাতাদের দাবি, সৃষ্টি এবং বিবর্তনের মাধ্যমে নারীশক্তিকে বর্তমান প্রেক্ষাপটে তুলে ধরা হয়েছে। এই সিরিজ় নতুন প্রজন্মকে মহালয়ার সুদীর্ঘ সংস্কৃতির প্রতি আকৃষ্ট করবে। আগামী ২ অক্টোবর মুক্তি পাবে ‘মহিষাসুরমর্দিনী’। দেখা যাবে ‘হইচই’-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE