Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Hina Khan

‘সে দিন মা ক্যানসারের কথা জানতে পারেন’, দুঃসংবাদ পেয়ে কী করেছিলেন হিনার মা?

স্তন ক্যানসারের তৃতীয় পর্যায়ে আক্রান্ত হিনা। মারণ রোগের লড়াইয়ের বিভিন্ন মুহূর্ত সমাজমাধ্যমে তুলে ধরছেন অভিনেত্রী।

Hina Khan shares what her mother did when she got to know about her cancer diagnosis

মায়ের সঙ্গে হিনা খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৯:১৭
Share: Save:

২৮ জুন ক্যানসার আক্রান্ত হওয়ার খবর সমাজমাধ্যমে জানিয়েছিলেন হিনা খান। নিজের কাজ নিয়ে ভালই ছিলেন অভিনেত্রী। কিন্তু হঠাৎই যেন বদলে গেল জীবনের ছন্দ। প্রথম যে দিন নিজের মাকে এই দুঃসংবাদ দিয়েছিলেন, সে দিনের কিছু ছবি এবার পোস্ট করলেন হিনা।

ছবিতে দেখা যাচ্ছে, হিনাকে আগলে বসে রয়েছেন তাঁর মা। ছবির সঙ্গে একটি আবেগঘন পোস্টে হিনা লেখন, “সন্তানকে ভালবাসা, আশ্রয় ও আরাম দেওয়ার জন্য একজন মা এক সমুদ্র দুঃখ ও যন্ত্রণা নিজে শুষে নিতে পারেন। এই দিনই আমার ক্যানসার আক্রান্ত হওয়ার খবর মা পেয়েছিলেন। এই দুঃসংবাদ তাঁর জন্য বড় ধাক্কা ছিল ঠিকই। কিন্তু নিজের যন্ত্রণা ভুলে গিয়ে আমায় নিজের কোলে জায়গা দিয়েছিলেন মা।”

অভিনেত্রী যোগ করেছেন, “মায়েদের মধ্যে এক অদ্ভুত ধরনের শক্তি থাকে সব সময় দেখেছি। আমি বুঝতে পারছিলাম, মার মধ্যেও কী চলছে। কিন্তু আমায় শক্তি জোগাতে তিনি নিজের বাহুডোরে আমায় আশ্রয় দিয়েছিলেন।” হিনার এই আবেগঘন পোস্ট মুহূর্তে ছড়িয়ে পড়ে।

স্তন ক্যানসারের তৃতীয় পর্যায়ে আক্রান্ত হিনা। মারণ রোগের সঙ্গে লড়াইয়ের বিভিন্ন মুহূর্ত সমাজমাধ্যমে তুলে ধরছেন অভিনেত্রী। সম্প্রতি অনুরাগীদের উদ্দেশেও একটি পোস্ট করেন হিনা। তিনি লেখেন, “জানি না, আমি ঠিক কী করেছিলাম, যার জন্য এত ভালবাসা পাচ্ছি। আপনাদের ভালবাসা পেয়ে আমি সত্যিই আবেগে ভাসছি। কেউ আমার জন্য দরগায় গিয়েছেন, কেউ রোজা রেখেছেন। কেউ আবার মন্দিরে গিয়ে আমার জন্য ব্রত রেখেছেন, পুজো দিয়েছেন। আপনারা আমার জন্য যে যাঁর মতো করে প্রার্থনা করছেন এবং সেই মুহূর্তের ছবি আমাকে পাঠাচ্ছেন। কেউ কেউ দেশের বড় বড় মন্দির ও দরগায় যাচ্ছেন আমার জন্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hina Khan Cancer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE