Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Esha Deol

‘তুমি ভুল পেশায় রয়েছ’, মেয়ে এষাকে কেন বলেছিলেন হেমা মালিনী?

সমালোচনা শুনে ভেঙে পড়েছিলেন এষা দেওল। “তুমি আমার মেয়ে, তুলনা তো হবেই”, মেয়েকে বলেছিলেন হেমা মালিনী।

Image of Hema Malini and Esha Deol

এষার অভিনয় নিয়ে কী বললেন হেমা? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৮
Share: Save:

বলিউডে আত্মপ্রকাশের পর থেকেই মা হেমা মালিনীর সঙ্গে তুলনার মুখে পড়তে হয়েছে এষা দেওলকে। ১৮ বছরে তাঁর প্রথম ছবি। স্বাভাবিক ভাবেই এই ধরনের সমালোচনা শুনে ভেঙে পড়েছিলেন অভিনেত্রী। তাঁর কথায়, “আমার তখন সবে প্রথম ছবি। মা দুশো ছবিতে অভিনয় করে ফেলেছেন। মায়ের অভিনয়ের সঙ্গে আমার তুলনা কী ভাবে করছে?” অভিনেত্রীর স্ফীত গাল নিয়েও বিস্তর লেখালিখি হয় সেই সময়। তাঁর মুখমণ্ডল নাকি নায়িকাসুলভ নয়। যদিও পর্দায় নিজেকে দেখে অভিনেত্রীর মনে হয়েছিল, চরিত্রের সঙ্গে মানানসই লাগছে তাঁকে। হেমা মালিনী মেয়েকে বলেছিলেন, “তুমি ভুল পেশায় রয়েছ।” কেন?

সেই সময় পুরো বিষয়টি নিয়ে মায়ের সঙ্গে কথা বলেন এষা। মাকে জানান, তাঁকে নিয়ে যে ধরনের আলোচনা হচ্ছে তাতে রীতিমতো ভেঙে পড়ছেন তিনি। তাঁর কথায়, “মাকে বলেছিলাম, আমাকে নিয়ে যে ধরনের প্রতিবেদন লেখা হচ্ছে তাতে আমি খুবই বিপর্যস্ত। কী ভাবে সামলাব বুঝতে পারছি না।” মেয়ের কথা শুনে হেমা প্রশ্ন করেছিলেন, “তুমি এখানে কেন?” মায়ের প্রশ্নের জবাবে এষা বলেছিলেন, “ছোটবেলা থেকেই অভিনয়ের ইচ্ছে আমার।”

এর পরে হেমা বলেন, “তা হলে নিজের লক্ষ্যে স্থির থাক। এটা তোমার পেশার অংশ মাত্র। তুমি আমার মেয়ে, তুলনা তো হবেই। কিন্তু তুমি যদি এতে প্রভাবিত হয়ে পড়, তা হলে তুমি ভুল পেশা বেছে নিয়েছ।” তিনি আরও যোগ করেন, “যদি মনে হয় সামলাতে পারবে, তা হলেই এগিয়ে যাও এই পেশায়।” এষা দেওল এই কথা স্মরণ করে জানান, মায়ের পরামর্শই তাঁর জীবনের পথ প্রদর্শক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hema Malini Esha Deol Bollywood Actors
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE