Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Mamata Banerjee-Hema Malini

‘আর দেরি করবেন না’, নবান্ন অভিযানের পর মমতার কাছে কোন আর্জি হেমা মালিনীর?

“বিজেপি কর্মীরা তো শুধুই প্রতিবাদ করেছে’’, কেন বললেন মথুরার সাংসদ?

মমতার কাছে আর্জি হেমার।

মমতার কাছে আর্জি হেমার। গ্রাফিক : শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৯:৪১
Share: Save:

আরজি কর-কাণ্ডের বিচার চেয়ে ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’-এর ডাকা নবান্ন অভিযান ঘিরে তুলকালাম পরিস্থিতি তৈরি হয় মঙ্গলবার। জায়গায় জায়গায় ব্যারিকেড ভাঙা, বাইকে আগুন ধরিয়ে দেওয়া, ভাঙচুরের পাশাপাশি বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন আন্দোলনকারীরা। পুলিশের ছোড়া জলকামান বা কাঁদানে গ্যাসে অনেকেই অসুস্থ হয়ে পড়েন। আবার পাল্টা আন্দোলনকারীদের ছোড়া ইটের ঘায়ে গুরুতর জখম হয়েছেন অনেক পুলিশকর্মী।

এই মিছিলে উপস্থিত ছিলেন বিজেপির নেতা-মন্ত্রীরা। যার ফলে একটি নির্দিষ্ট রাজনৈতিক শিবিরের বদান্যতার প্রসঙ্গ টেনেছেন অনেকে। এই ঘটনার পর বুধবার ১২ ঘণ্টা বাংলা বন্ধ ডাকে রাজ্য বিজেপি। এ সবের মাঝেই সরব বিজেপির আর এক সাংসদ। তিনি হেমা মালিনী। মথুরার সাংসদ হেমা কলকাতায় আরজি কর-কাণ্ডে সরাসরি মমতার উদ্দেশে বলেন, ‘‘আর দেরি করবেন না!’’ হেমা আরও বেশ কিছু আর্জি জানালেন মমতার উদ্দেশে।

যদিও বুধবার মেয়ো রোডের জনসভা থেকে মমতা বলেন, ‘‘আগামী সপ্তাহে স্পিকারকে বলে বিধানসভায় বিশেষ অধিবেশন ডাকব। ১০ দিনের মধ্যে ‘ধর্ষকের ফাঁসি চাই’এই বিল এনে পাশ করে রাজ্যপালের কাছে পাঠাব।’’এ সবের মধ্যেই দিল্লি থেকে হেমা বললেন,‘‘ যা কিছু বাংলায় হচ্ছে ভাল হচ্ছে না। বিজেপি কর্মীরা তো শুধুই প্রতিবাদ করেছে। মহিলাদের উপর যে হিংসার ঘটনা ঘটছে তার বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ করা উচিত ছিল। আমি মমতাজীকে অনুরোধ করব, যেটা সঠিক সেটা করুন। আর দেরি করবেন না। গোটা দেশ অপেক্ষা করছে। দোষীর দ্রুত সাজা হওয়া উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE