Advertisement
২৭ অক্টোবর ২০২৪
CID Season 2

দয়ার বুকে গুলি করতে হাত কাঁপল না অভিজিতের! ছ’বছর পর ছোট পর্দায় ফিরছে এ কোন ‘সিআইডি’?

১৯৯৮ সালের জানুয়ারি থেকে ২০১৮ সালের অক্টোবর পর্যন্ত দর্শকের মনোরঞ্জন করে ফের এক বার ছোট পর্দায় আসতে চলেছে জনপ্রিয় চরিত্রগুলি। কিন্তু, এখানেই অপেক্ষা করছে চমক।

Famous tv show CID returns but fans shocked as Aditya Srivastava character kills Dayanand Shetty in trailer

পর্দায় ফিরছেন দয়া, অভিজিৎ, এসিপি প্রদ্যুম্ন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ১৬:৫৪
Share: Save:

টেলিভিশনে আবার ফিরছে ‘সিআইডি’। দীর্ঘ ছ’বছর পর আবার নতুন পর্বে দেখা যাবে এই জনপ্রিয় ধারাবাহিক। সম্প্রতি ইনস্টাগ্রামে ধারাবাহিকের নতুন ঝলক প্রকাশ করা হয়েছে একটি চ্যানেলের তরফে। কিন্তু সেই ঝলক দেখেই চমকে গিয়েছেন অনুরাগীরা।

সারা ভারতে ‘সিআইডি’ ধারাবাহিকের অনুরাগীর সংখ্যা কম নয়। হিন্দির পাশাপাশি বিভিন্ন আঞ্চলিক ভাষা্তেও একাধিক বার সম্প্রচার করা হয়েছে এই ধারাবাহিক। মূল ধারাবাহিকটি প্রায় দু’দশক ধরে সম্প্রচারিত হয়েছে একটি নির্দিষ্ট চ্যানেলে। ১৯৯৮ সালের জানুয়ারি থেকে ২০১৮ সালের অক্টোবর পর্যন্ত দর্শকের মনোরঞ্জন করে ফের এক বার ছোট পর্দায় আসতে চলেছে জনপ্রিয় চরিত্রগুলি। কিন্তু এখানেই অপেক্ষা করছে চমক। প্রথম ঝলকে দেখা গিয়েছে, দুই জনপ্রিয় অভিনেতা আদিত্য শ্রীবাস্তব ও দয়ানন্দ শেট্টিকে। অভিজিৎ বন্দুক তাক করে রয়েছেন দয়ার দিকে। আবহে এক কণ্ঠস্বর জানান দিচ্ছে, “যারা দেশের জন্য সব সময় একসঙ্গে লড়েছে, আজ শত্রু হয়ে পরস্পরের মুখোমুখি দাঁড়িয়েছে।” এর পর দয়া গুলি চালাতে বলে অভিজিৎকে। দু’বার গুলি ছোড়ে অভিজিৎ। শোনা যায় এসিপি প্রদ্যুম্নের (শিবাজি শতম) কণ্ঠ, “দাঁড়াও”। কিন্তু তার পরও গুলি খেয়ে পড়ে যায় দয়া। হেঁটে চলে যায় অভিজিৎ। সমাজমাধ্যমে ভাগ করে নেওয়া ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, “দীর্ঘ দিনের বন্ধুত্ব ভুলে অভিজিৎ কেন গুলি চালাল দয়ার উপর?” কাহিনি এখনও বাকি, জানান দিয়েছে ঝলক।

এর আগেও দয়া ও অভিজিতের মধ্যে ভুল বোঝাবুঝি ঘটেছে। কিন্তু এ বার কি একেবারে দয়াকে মেরেই ফেলবে অভিজিৎ? কেন? এই প্রশ্ন কুরে খাচ্ছে দর্শক অনুরাগীদের।

সমাজমাধ্যমে ঝলক ছড়িয়ে পড়তেই অনুরাগীদের মধ্যে উৎসাহ তৈরি হয়েছে। তাঁরা অনেকেই মজা করে তুলে এনেছেন ‘বাহুবলী’র প্রসঙ্গ। এক অনুসরণকারী লিখেছেন, “কাটাপ্পা নে বাহুবলী কো কিঁউ মারা, অভিজিৎ নে দয়া পর গোলি কিঁউ চালায়ি! (কাটাপ্পা কেন বাহুবলীকে মারল, অভিজিৎ কেন দয়ার উপর গুলি চালাল)” আর এক অনুসরণকারী লিখেছেন, “মনে হয়, আবার অভিজিতের স্মৃতিভ্রংশ হয়েছে।”

এসিপি প্রদ্যুম্নের চরিত্রাভিনেতা শিবাজি শতম বলেন, “অভিজিৎ-দয়ার সম্পর্ক এ বার পরস্পরের বিপরীতে দাঁড়িয়ে। এসিপি প্রদ্যুম্নের দুনিয়া যেন ওলট-পালট হয়ে যাবে। ছ’বছর পর এসিপি হিসাবে প্রত্যাবর্তন নিঃসন্দেহে একটা অদ্ভুত অনুভূতি তৈরি করছে। মানুষের ভালবাসাই এর জন্য দায়ী। আমরাও প্রতিশ্রুতিবদ্ধ, একই রকম রোমাঞ্চ থাকবে এ বারও।”

এ দিকে গত বছর ডিসেম্বরে মাত্র ৫৭ বছর বয়সে মৃত্যু হয় সিআইডি দলের অন্যতম সদস্য ফ্রেডির চরিত্রাভিনেতা দীনেশ ফড়নবিশের। ফলে ফ্রেডির চরিত্রে অন্য কেউ আসবেন, না কি চরিত্রের পরিণতি অন্য ভাবে সাজানো হয়েছে, তা নিয়েও জল্পনা তৈরি হয়েছে।

অন্য বিষয়গুলি:

TV series CID ACP Pradyuman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE