Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Hindi Series Sampurna

‘পরিণীতা’র পর এ বার হিন্দিতে ‘সম্পূর্ণা’, প্রধান প্রতিবাদী চরিত্রে দিব্যা দত্ত

মেয়েরা শ্বশুরবাড়িতে কী ভাবে গার্হস্থ্য হিংসার শিকার হন, দেখিয়েছিল ‘সম্পূর্ণা’ সিরিজ়। এই সিরিজ় এ বার হিন্দিতে। প্রধান প্রতিবাদী চরিত্রে অভিনয় করছেন দিব্যা দত্ত।

Image Of Divya Dutta

হিন্দি সিরিজ় ‘সম্পূর্ণা’য় দিব্যা দত্ত। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮
Share: Save:

অন্য ভাষায় তৈরি ছবি বা সিরিজ় বাংলায় প্রায়ই রূপান্তরিত হয়। একই ভাবে বাংলা ছবি, সিরিজ়ের হিন্দিতে রূপান্তরিত হওয়ার ঘটনাও নতুন নয়। যেমন, আনন্দবাজার অনলাইন প্রথম জানিয়েছিল, রাজ চক্রবর্তীর ‘পরিণীতা’ ছবিটি এ বার হিন্দিতে রূপান্তরিত হচ্ছে। সেই তালিকায় নতুন সংযোজন হইচই ওয়েব প্ল্যাটফর্মের সিরিজ় ‘সম্পূর্ণা’। খবর, ১১ সেপ্টেম্বর লখনউতে এই হিন্দি সিরিজ়ের শুটিং শুরু হবে। এই হিন্দি সিরিজ়ে প্রধান প্রতিবাদী চরিত্রে অভিনয় করবেন দিব্যা দত্ত। এই সিরিজ় দেখানো হবে জাতীয় স্তরের একটি ওটিটি প্ল্যাটফর্মে।

বাংলার কোনও অভিনেতা থাকছেন কি না এখনও তা জানা যায়নি। তবে অভিনেতা বদলের পাশাপাশি বদলে যাচ্ছে গল্পের কিছু অংশও। ঘনিষ্ঠ সূত্রে খবর, বাংলা সিরিজ়ে রাজনন্দিনী পালকে কেন্দ্র করে নারী নিগ্রহের ঘটনা জায়গা করে নিয়েছিল। হিন্দিতে তাঁর জায়গায় দেখা যাবে ‘লাপতা লেডিজ়’-খ্যাত প্রতিভা রত্নকে। একই ভাবে শ্বশুরের ভূমিকায় বাংলায় অভিনয় করেছিলেন রজত গঙ্গোপাধ্যায়। সেই চরিত্রে দেখা যাবে সঞ্জয় মিশ্রকে। বাংলা থেকে অনুপ্রাণিত এই হিন্দি সিরিজ়ের গল্প লিখছেন দিব্যনিধি শর্মা। দিব্যনিধি এই সিরিজ়ের পাশাপাশি আমির খানের ‘তারে জ়মিন পর’-এর সিক্যুয়েল ‘সিতারে জ়মিন পর’ ছবির চিত্রনাট্য লিখছেন। ক্যামেরা সামলাবেন শুভঙ্কর ভড়। পরিচালনায় সশান্ত শা।

আকছার শোনা যায় ‘মেয়েরাই মেয়েদের শত্রু’। এই চেনা প্রবাদকে ভুল প্রমাণ করে বাংলা সিরিজ়ে দুই জায়ের অন্যায়ের বিরুদ্ধে যৌথ লড়াই তুলে ধরা হয়েছিল। সিরিজ়ের পরিচালক সায়ন্তন ঘোষাল সেই সময় জানিয়েছিলেন, যুগ যুগ ধরে বৈবাহিক ধর্ষণে আক্রান্ত বহু নারী। কিন্তু সমাজের ভয়ে, শ্বশুরবাড়ির সম্মান বাঁচাতে, নিজের মা-বাবার অনুরোধে তাঁরা মুখ বুজে সবটাই সহ্য করতে বাধ্য হন। একুশ শতকেও যদি এর প্রতিবাদ না জানানো হয় তা হলে আর কবে? এই মুহূর্তে আরজি কর-কাণ্ড নিয়ে উত্তাল শহর কলকাতা-সহ গোটা দেশ। উত্তপ্ত রাজ্য এবং দেশের রাজনীতি। ফের প্রাসঙ্গিক, সব বয়সের নারীর সঙ্গে চলতে থাকা সব ধরনের নিগ্রহ। সম্ভবত, সেই জায়গা থেকেই সফল বাংলা সিরিজ়টি হিন্দিতে তৈরির কথা ভেবেছেন প্রযোজক শ্রীকান্ত মোহতা-মহেন্দ্র সোনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sampurna Hindi Series Hot Star Divya Dutta SVF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE