Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
Saif Ali Khan on Rahul Gandhi

‘কত অসম্মান সহ্য করেছেন! ভবিষ্যতে নেতৃত্ব কে দেবেন?’ রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ সইফ

রাজনীতির ময়দানে থাকলে নানা রকমের কটাক্ষ ধেয়ে আসে। রাহুল এই ধরনের কটাক্ষ খুবই সাবলীল ভাবে সামাল দেন বলে মনে করেন সইফ।

Bollywood actor Saif Ali Khan praised Congress leader Saif Ali Khan

রাহুল গান্ধী ও সইফ আলি খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫৬
Share: Save:

অভিনয়ের পাশাপাশি বই পড়া ও গানবাজনার চর্চার মধ্যেও থাকেন সইফ আলি খান। রাজনীতি নিয়েও তিনি যথেষ্ট সচেতন। সম্প্রতি এক আলোচনাসভায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ হলেন সইফ। অভিনেতার মতে, রাহুল গান্ধী খুবই সাহসী একজন রাজনৈতিক নেতা। রাজনীতির ময়দানে থাকলে নানা রকমের কটাক্ষ ধেয়ে আসে। রাহুল এই ধরনের কটাক্ষ খুবই সাবলীল ভাবে সামাল দেন বলে মনে করেন সইফ।

অভিনেতার কথায়, “আমি সাহসী ও সৎ রাজনীতিকদের পছন্দ করি।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কংগ্রেস নেতা রাহুল গান্ধী থেকে শুরু করে আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল — এঁদের মধ্যে কে সবচেয়ে সাহসী রাজনীতিক? ভারতের ভবিষ্যৎ প্রজন্মকে কোন রাজনীতিক নেতৃত্ব দিতে সক্ষম? এই প্রশ্ন করতেই সইফ জানান, তাঁর চোখে প্রত্যেকেই সাহসী। তবে আলাদা করে রাহুল গান্ধীর ভূয়সী প্রশংসা করতে থাকেন তিনি।

কংগ্রেস নেতা সম্পর্কে সইফ বলেন, “রাহুল গান্ধীও যথেষ্ট ভাল কাজ করেছেন। একটা সময় ছিল, তিনি যখনই কিছু করতেন বা বলতেন, তা নিয়ে হাসিঠাট্টা করত মানুষ। বহু অসম্মান করা হয়েছে তাঁকে। কিন্তু অদ্ভুত ভাবে কঠোর পরিশ্রম করে সেই সমালোচনার মোড় ঘুরিয়ে দিয়েছেন তিনি।”

সইফের এই বক্তব্যের ভিডিয়ো কংগ্রেস মুখপাত্র শামা মহম্মদ তাঁর সমাজমাধ্যমে শেয়ার করেছেন। তিনি ভিডিয়ো শেয়ার করে লেখেন, “বলি অভিনেতা সইফ আলি খান এই ভিডিয়োতে রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ। তিনি যা বলেছেন, একেবারে সঠিক। কঠোর পরিশ্রমের মাধ্যমে তাঁর প্রতি মানুষের দৃষ্টিভঙ্গি বদলে দিয়েছেন রাহুল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saif Ali Khan Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE