Advertisement
০৩ অক্টোবর ২০২৪
Tathagata Mukherjee

সাঁতারের পোশাকে বিদেশিনী, অপলক দৃষ্টি তথাগতের! পরিচালকও ‘গড়পড়তা বাঙালি পুরুষের মতো’?

“বিপদের দিকে নজর রেখে অবশেষে সেই বিপদে পড়ে যাওয়াই তো বাঙালি পুরুষের ব্রত। সে বাঙালি পুরুষের বয়স যা-ই হোক না কেন”, বললেন তথাগত।

Bengali director Tathagata Mukherjee shares a funny post on his social media

তথাগত মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ২০:০৫
Share: Save:

ছোটবেলা থেকেই নাকি গুপ্তচর বৃত্তিতে মন তাঁর। স্বভাবে গড়পড়তা বাঙালি পুরুষদের মতোই, একেবারে শিশু বয়স থেকে। সমাজমাধ্যমে একটি মজার পোস্ট করে জানালেন তথাগত মুখোপাধ্যায়।

পুরনো অ্যালবাম থেকে একটি ছবি সমাজমাধ্যমের পাতায় ভাগ করে নেন তথাগত। চেন্নাইয়ের সমুদ্রতটে বাবার কোলে শিশু তথাগত। দূর থেকে হেঁটে আসছেন সাঁতারের পোশাকে এক বিদেশিনী। ক্যামেরার দিকে নয়, শিশু তথাগত তাকিয়ে রয়েছেন সেই বিদেশিনীর দিকে। এই ছবিটি নিয়েই রসিকতা করে একটি পোস্ট করেছেন পরিচালক তথা অভিনেতা।

তথাগত লিখেছেন, “এটা মাদ্রাস, অধুনা চেন্নাইয়ের সমুদ্র। বাবার কোলে আমি। বাবা চেষ্টা করছে যাতে ছোট্ট আমি ক্যামেরার দিকে তাকাই। কিন্তু আমি দেখছি কোনও বহিরাগত শত্রু দেশে ঢুকে পড়ল কি না।”

মজার ছলেই তথাগত তাঁর পোস্টে আরও লেখেন, “বিদেশিদের ভরসা নেই। উন্নত লোকজন, নজরে রাখা দরকার। তাই ওইটুকু বয়সেই ক্যামেরার মোহমায়া ত্যাগ করে আমি গুপ্তচর বৃত্তিতে ব্যস্ত। বিপদ তো বলে কয়ে আসে না, বিপদের দিকে নজর রেখে অবশেষে সেই বিপদে পড়ে যাওয়াই তো বাঙালি পুরুষের ব্রত। সে বাঙালি পুরুষের বয়স যা-ই হোক না কেন।” তথাগতের এই পোস্ট দেখে হাসির রেশ অনুরাগীদের মধ্যে। অভিনেতার রসবোধে বাহবাও দিয়েছেন তাঁরা।

উল্লেখ্য, তথাগতের পরিচালিত ‘পারিয়া’ বক্স অফিসে বিশেষ সাড়া ফেলেছে। সম্প্রতি ফের ছোট পর্দায় ফিরেছেন তিনি। ‘কোন সে আলোর স্বপ্ন নিয়ে’ ধারাবাহিকে তিনি ফের জুটি বেঁধেছেন পায়েল দের বিপরীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tathagata Mukherjee Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE