Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Buddhadeb Bhattacharjee death

‘সিপিআইএম রইলাম না আর’! বুদ্ধদেবের প্রয়াণে ঘোষণা জীতুর, আর কী জানালেন অভিনেতা?

বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণে শোকস্তব্ধ জীতু কমল। আবেগঘন পোস্টে জানালেন মনের কথা।

Bengali actor Jeetu Kamal paid his tribute to Buddhadeb Bhattacharjee on social media

(বাঁ দিকে) বুদ্ধদেব ভট্টাচার্য। জীতু কমল (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ১৬:৪৬
Share: Save:

প্রয়াত হয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। সমাজমাধ্যমে একের পর এক শোকবার্তা ভেসে উঠছে। শোকাহত অভিনেতা জীতু কমল। আবেগঘন পোস্ট করলেন সমাজমাধ্যমে।

বৃহস্পতিবার ফেসবুকে একটি দীর্ঘ পোস্ট করেন জীতু। তার আগে অভিনেতা তার প্রোফাইলের ছবি মুছে দিয়ে সেখানে কালো ছবি আপলোড করে শোকপ্রকাশ করেন। প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রীকে নিয়ে সমাজমাধ্যমে একের পর এক পোস্ট করা নেটাগরিককে কিছুটা বাঁকা চোখেই দেখছেন জীতু। তিনি লিখেছেন, “হিড়িক পড়েছে ছবি দিয়ে ব্যতিক্রমী পোস্ট করার, হিড়িক পড়েছে শ্রদ্ধার ঝুলি খুলে দিয়ে রাজপথে ফুল ঝরানোর, হিড়িক পড়েছে ওর সঙ্গে জড়িত সমস্ত সুখস্মৃতি উজাড় করে দেওয়ার, হিড়িক পড়েছে কমরেড বলে একে অপরকে সম্বোধন করার।”

এরই সঙ্গে জীতু জানিয়েছেন, এর পর থেকে তাঁকে যদি কেউ কমরেড বলে সম্বোধন করেন, তা হলে তিনি আপত্তি জানাবেন। জীতুর কথায়, “দয়া করে একটি বারের জন্য অনুমতি চাইবেন।” বৃহস্পতিবার থেকে নিজেকে আর বামপন্থী হিসেবে উল্লেখ করতে নারাজ জীতু। ‘অপরাজিত’ খ্যাত অভিনেতা লেখেন, “সিপিআইএম রইলাম না আর, বুদ্ধপন্থী বলে রইল আমার পরিচয়।”

জীতু জানিয়েছেন, ব্যক্তিগত আদর্শ থেকেই কোনও দিন কোনও সুবিধা চাননি। জীতুর অনুরোধ, “তাই পাল্টিবাজ ধাপ্পাবাজ চিটিংবাজ ভাষাজ্ঞানশূন্য মন্তব্য নাই বা করলেন সিপিআইএম।” নিজের পোস্টে বুদ্ধদেবকে অভিনেতা তাঁর বন্ধু, পথপ্রদর্শক এবং ঈশ্বর হিসেবেই উল্লেখ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE