Advertisement
২৩ অক্টোবর ২০২৪
Dangal

‘দঙ্গল’ ছবির জন্য কোটি কোটি টাকা পেয়েছিল ফোগাট পরিবার? সত্যি জানালেন ববিতা

হিসেব অনুযায়ী, ২০০০ কোটি টাকার এক শতাংশের অঙ্ক দাঁড়ায় ২০ কোটি। কিন্তু ববিতা বলেন, “আসলে আমরা মাত্র ১ কোটি টাকা পেয়েছিলাম। যখন চুক্তি হয়েছিল তখনও প্রযোজনায় আমির খান আসেননি।”

Image of Aamir Khan

আমির খানের প্রযোজনা সংস্থার সঙ্গে কী চুক্তি হয়েছিল জানালেন ববিতা ফোগাট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৮:৪৩
Share: Save:

ছোটবেলা থেকেই কুস্তি লড়ছেন তিনি। সম্প্রতি পা রেখেছেন রাজনীতির ময়দানে। তবে তাঁর বা তাঁর পরিবারের পরিচিতি বেড়েছে বলিউডের হাত ধরে। ২০১৬ সালের ব্লকবাস্টার ‘দঙ্গল’-এর জন্যই সাধারণ ভারতীয়ের কাছে পরিচিত মুখ হয়ে উঠেছেন ববিতা ফোগাট। কিন্তু, ২০০০ কোটি টাকা রোজগার করা আমির খানের এই কুস্তি নির্ভর ছবিটি থেকে কি শুধুই পরিচিতি পেয়েছেন ববিতা ও তাঁর পরিবার? না কি যথেষ্ট অর্থও পেয়েছেন? এ বার উত্তর দিলেন সদ্য রাজনীতিতে পা রাখা কুস্তিগীর।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ববিতাকে জিজ্ঞাসা করা হয়, ‘দঙ্গল’-এর জন্য তাঁর পরিবার কত টাকা পেয়েছিল? এর উত্তরে ববিতা জানান এক শতাংশেরও কম। সেই হিসেব অনুযায়ী, ২০০০ কোটি টাকার এক শতাংশ ২০ কোটি টাকা হওয়ার কথা। কিন্তু ববিতা বলেন, “আসলে আমরা মাত্র ১ কোটি টাকা পেয়েছিলাম। যখন চুক্তি হয়েছিল তখনও প্রযোজনায় আমির খান আসেননি।”

ববিতা দাবি করেন, তাঁর বাবা বলেছিলেন, “আমরা শুধু সম্মান আর ভালবাসা চাই। অন্য সব কিছুর কথা ভুলে যান।” শুধু তাই নয়, ববিতা আরও দাবি করেন, প্রযোজনার দায়িত্ব নেওয়ার পর আমির খান সব বদলে ফেলতে চেয়েছিলেন। তিনি বলেন, “আমির খান চরিত্রগুলির নাম বদলে দিতে চেয়েছিলেন। কিন্তু আমার বাবা আপত্তি করেন।” ববিতার দাবি, ছবিটি বক্স অফিসে বড় সাফল্য পাওয়ার পর তাঁর বাবা মহাবীর ফোগাট প্রযোজনা সংস্থার কাছে একটি প্রস্তাব রেখেছিলেন। হরিয়ানায় একটি কুস্তি অ্যাকাডেমি তৈরি করতে চেয়েছিলেন তিনি। ববিতা বলেন, “আমির খান ও তাঁর দলকে বাবা প্রস্তাব দিয়েছিলেন যাতে হরিয়ানায় একটি কুস্তি অ্যাকাডেমি গড়ে তোলা যায়। কিন্তু তাঁরা হ্যাঁ বা না কিছুই বলেননি।” সেই কুস্তি অ্যাকাডেমি আর গড়ে ওঠেনি।

অন্য বিষয়গুলি:

Babita Phogat Aamir Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE