Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Arijit Singh

মঞ্চই মন্দির, অনুরাগীদের শিক্ষা দিলেন অরিজিৎ! পাল্টা প্রশ্ন এল, পায়ে তবে জুতো কেন?

অরিজিতের সৌজন্যবোধের পাঠ শেখালেন তাঁর লন্ডনের দর্শকদের। গান থামিয়ে কী এমন করলেন গায়ক?

অরিজিৎ সিংহ।

অরিজিৎ সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:০৫
Share: Save:

সিনেমার পর্দায় হোক কিংবা মঞ্চে— তিনি গান ধরলে আবেগে ভেসে যান অনুরাগীরা। অরিজিতের কণ্ঠমাধুর্যে আচ্ছন্ন গোটা দেশ। আঠারোর কিশোরী কিংবা মধ্যবয়সি যুবক কিংবা প্রৌঢ়— বিভিন্ন প্রজন্মকে এক সূত্রে বেঁধেছে অরিজিতের গান। এই মুহূর্তে লন্ডনে অনুষ্ঠান করছেন তিনি। গোটা অগস্ট মাস জুড়ে ব্রিটেনের বিভিন্ন জায়গায় অনুষ্ঠান করার কথা ছিল অরিজিতের। কিন্তু আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি। গলায় ব্যথা। অগস্ট মাসের অনুষ্ঠান বাতিল করে সেপ্টেম্বরে রাখা হয়। ১৫ সেপ্টেম্বর অরিজিৎ প্রথম অনুষ্ঠানটি করেন লন্ডনে। পরবর্তী অনুষ্ঠান রয়েছে বার্মিংহাম, ম্যানচেস্টার-সহ অন্য কয়েকটি জায়গায়। ২২ সেপ্টেম্বর পর্যন্ত ব্রিটেনের বিভিন্ন জায়গায় চলবে অরিজিতের অনুষ্ঠান।

১৫ সেপ্টেম্বরের শোয়ের ভিডিয়ো ভাইরাল সমাজমাধ্যমে। কখনও তাঁকে দেখা গিয়েছে ব্রিটিশ পপ তারকা এড শিরানের সঙ্গে যুগলবন্দিতে মাততে। কখনও আবার অনুরাগীর চোখের জল মুছিয়ে বলেছেন, “ক্ষমা করো আর এগিয়ে যাও।” এ বার দর্শকদের সহবত শেখালেন গায়ক।

অরিজিতের সৌজন্যবোধের শিক্ষা দিলেন তাঁর লন্ডনের দর্শকদের। সেই সময় স্টেজে ‘অ্যায় দিল হে মুশকিল’ গাইছেন অরিজিৎ। মঞ্চে দুপাশে দাঁড়িয়ে থাকা দর্শকের মধ্যে কেউ তাঁদের অর্ধেক খাওয়া খাবারের প্যাকেট ও পানীয় রাখেন মঞ্চের উপরে। ওই দর্শকে কিছু না বলে চুপচাপ খাবার ও পানীয়টি তুলে নেন অরিজিৎ। উল্টো দিকে দাঁড়িয়ে থাকা নিরাপত্তারক্ষীদের হাতে দিয়ে দেন খাবারটি। তার পরই বলেন, “এই মঞ্চ আমার কাছে মন্দির। আপনারা এর উপর খাবার রাখতে পারেন না।” যদিও অরিজিতের এমন ব্যবহারের প্রশংসা করেছেন কেউ কেউ। এক দল এতেও সমালোচনা করেছেন। গায়ক মঞ্চকে মন্দিরের সঙ্গে তুলনা করায় তিনি কেন জুতো পরে উঠেছেন সেই নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE