Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Arijit Singh

তিলোত্তমা জুড়ে সুর উঠছে ‘আর কবে’, এর মাঝে লন্ডনে এড শিরানের সঙ্গে মঞ্চ মাতালেন অরিজিৎ

আন্দোলন প্রতিবাদ সবই চলছে কলকাতায়, এর মাঝেই লন্ডনে মঞ্চ মাতালেন গায়ক। সঙ্গী ব্রিটিশ পপ তারকা এড শিরান।

মঞ্চ মাতাচ্ছেন অরিজিৎ সিংহ ও এড শিরান।

মঞ্চ মাতাচ্ছেন অরিজিৎ সিংহ ও এড শিরান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:০১
Share: Save:

অরিজিৎ সিংহের গাওয়া ‘আর কবে’ যেন এখন শহর কলকাতার নাগরিকদের দিয়েছে নতুন মন্ত্র। একটা সময় সমাজমাধ্যমে তিনি দাবি করেন আরজি কর-কাণ্ডে মৃতা চিকিৎসকের হয়ে পথে নামবেন তিনি। তবে শেষ পর্যন্ত পথে নামা হয়নি অরিজিতের। তার নেপথ্যের কারণও জানিয়েছেন গায়ক। সেই কারণেই তাঁর প্রতিবাদের ভাষা হিসাবে গানকে বেছে নেওয়া। এই ঘটনার প্রায় মাস পেরোতে যায়। আন্দোলন, প্রতিবাদ সবই চলছে শহর কলকাতায়, এর মাঝেই লন্ডনে মঞ্চ মাতালেন গায়ক। সঙ্গী ব্রিটিশ পপ তারকা এড শিরান।

ভারতে চলতি বছর শো করতে আসেন এড। মুম্বইয়ে তাঁর কনসার্টে হাজির হন দিলজিৎ দোসাঞ্জ। সেখানে দিলজিতের গাওয়া ‘লভার’ গানে ঠোঁট মেলাতে দেখা গিয়েছিল এডকে। এ বার অবশ্য উলটপুরাণ। এডের বহুল জনপ্রিয় গান ‘পারফেক্ট’ গাইলেন অরিজিৎ। গত কয়েক দিন ধরেই অসুস্থ ছিলেন গায়ক। গলার চিকিৎসার জন্য অগস্ট মাসে যে অনুষ্ঠান হওয়ার কথা ছিল ব্রিটেনে, তা পিছিয়ে সেপ্টেম্বরে করেন। বহু দিন ধরেই অরিজিতের অপেক্ষায় ছিলেন দর্শকেরা। এ বার এড ও অরিজিতের যুগলবন্দিতে মুগ্ধ দর্শককুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE