Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Arijit Singh

পথে নামার বার্তার পর গোপন বৈঠক অরিজিতের, ছড়িয়ে গেল গায়কের সেই অডিয়ো!

অনেকেই জেনে গিয়েছেন ‘আত্মজোয়ারজলজ’ নামক এক্স অ্যাকাউন্টির কথা। এ বার সেখান থেকে আরজি কর-কাণ্ডে কোন বার্তা দিলেন অরিজিৎ?

অরিজিৎ সিংহ।

অরিজিৎ সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৪:০০
Share: Save:

আরজি কর ঘটনার পর থেকে সমাজমাধ্যমে সক্রিয় সাধারণ মানুষ থেকে তারকারা। কেউ প্রতিবাদ করছেন, কেউ রাখছেন নিজস্ব মত। এর ফাঁকে অবশ্য রমরমা হয়েছে ভুয়ো খবরেরও। যে সব তারকা এই ঘটনার পর থেকে সরব হয়েছেন, তাঁদের মধ্যে অন্যতম হলেন অরিজিৎ সিংহ। ১৭ অগস্ট গায়ক তাঁর এক্স হ্যান্ডেলে জানান, ৭ দিনের মধ্যে কিছু না হলে রাস্তায় নামবেন তিনি। যদিও সেই সময় বেশ ধোঁয়াশা তৈরি হয় অ্যাকাউন্টটি আদৌ অরিজিতের কি না, তা নিয়ে। ১৯ অগস্ট কলকাতায় সঙ্গীতশিল্পীদের যে প্রতিবাদ মিছিল ছিল, সেখানেই অরিজিতের করা মন্তব্যে রূপম ইসলাম সমর্থন জানাতেই যেন পরিষ্কার হয়ে যায় সবটা। ফলত এখন অনেকেই জেনে গিয়েছেন, ‘আত্মজোয়ারজলজ’ নামক এক্স অ্যাকাউন্টটি গায়কের। এ বার সেই অ্যাকাউন্ট থেকে সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে গায়কের একটি অডিয়োবার্তা। কী বলেছেন অরিজিৎ?

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে এই মামলা নিয়ে স্টেটাস রিপোর্ট জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। এর পর ওই ‘আত্মজোয়ারজলজ’ এক্স হ্যান্ডেলে একটি অডিয়োবার্তা পোস্ট করা হয়। সেখানে একটি পুরুষকণ্ঠকে বলতে শোনা গেল, ‘‘আমি এখন কিছু বলছি না, শুধু সেট আপ করছি। কিছু বলার আগে আমাকেও জানতে হবে, আমি কী বলব। কারণ আমরা জানি, শব্দ খুব গুরুত্বপূর্ণ। কর্মটাও ততটাই গুরুত্বপূর্ণ। কারণ শব্দ যদি অর্থহীন হয়, তা হলে কাজের উদ্দেশ্যপূরণ সম্ভব নয়। তত ক্ষণ…।’’ (যদিও এই অডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) এই এক্স অ্যাকাউন্টটি আদৌ অরিজিতের কি না, সেই নিয়ে জল্পনা অনুরাগী মহলে। এই প্রসঙ্গে গায়কের সহকারীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও উত্তর মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE