Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Anant Ambani Radhika Merchant Wedding

মমতা থেকে কিম কর্দাশিয়ান, অনন্ত-রাধিকার বিয়েতে অতিথিদের যাতায়াতে কত টাকা খরচ হচ্ছে?

অনন্ত-রাধিকার বিয়েতে হাজির থাকবেন দেশ-বিদেশের নামী তারকা এবং তাবড় রাজনৈতিক ব্যক্তিরা। তাঁদের যাতায়াতের জন্য কত খরচ করতে হচ্ছে অম্বানী পরিবারকে?

(বাঁ দিক থেকে) মুকেশ অম্বানী, রাধিকা মার্চেন্ট, অনন্ত অম্বানী, নীতা অম্বানী।

(বাঁ দিক থেকে) মুকেশ অম্বানী, রাধিকা মার্চেন্ট, অনন্ত অম্বানী, নীতা অম্বানী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৮:৪২
Share: Save:

গত ৩ জুলাই থেকে সেজে উঠেছে এশিয়ার সব থেকে ধনী ব্যক্তি মুকেশ অম্বানীর বাড়ি। দক্ষিণ মুম্বইয়ের অল্টমাউন্ড রোডে পৃথিবীর অন্যতম দামি বাড়ি ‘অ্যান্টিলিয়া’। চার লক্ষ বর্গ ফুটের বাড়িটি ২৭ তলা, উচ্চতা ৫৭০ ফুট।

এখন সেই বাড়ির সামনেই চার বেলা তারকাদের ভিড়। উপলক্ষ, ছোট ছেলে অনন্ত অম্বানীর বিয়ে। তিন ছেলেমেয়ের মধ্যে সবচেয়ে ছোট অনন্ত। সে দিক থেকে বাড়ির শেষ বিয়ে, তাই কোনও খামতি রাখতে চাইছেন না মুকেশ ও নীতা অম্বানী। দু’টি প্রাক্‌-বিবাহ অনুষ্ঠান সেরে এ বার বিয়ের পালা। ১২ জুলাই অনন্ত ও রাধিকার বিয়ের অনুষ্ঠান।

এই ‘মহাবিবাহ’ অনুষ্ঠানে হাজির থাকবেন দেশ-বিদেশের নামী তারকা এবং রাজনৈতিক ব্যক্তিরা। ইতিমধ্যেই মুম্বইয়ের উদ্দেশে রওনা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। আমেরিকা থেকে এসে পৌঁছেছেন প্রিয়ঙ্কা চোপড়া। শুক্রবার মুম্বইয়ে পা রাখবেন কিম কার্দাশিয়ান।

অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্টের বিয়ের আসরে বিদেশ থেকে আসা অতিথিদের আনতে ৩টি ফ্যালকন-২০০০ জেট বিমান ভাড়া করেছে আম্বানি পরিবার। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অতিথিদের বিয়ের আসরে উড়িয়ে নিয়ে আসবে এই বিশেষ ধরনের চাটার্ড বিমান। শোনা যাচ্ছে প্রতি ঘণ্টায় এই বিমানগুলির ভাড়া ৭ লক্ষ ২০ হাজার টাকা।

এয়ার চার্টার সংস্থার সিইও রাজন মেহরা জানিয়েছেন, বিয়ের আসরে অতিথিদের নিয়ে যাওয়ার জন্য অম্বানী পরিবার তাঁর কোম্পানি থেকে তিনটি ফ্যালকন-২০০০ বিমান ভাড়া করেছেন। তিনি এক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, অতিথিরা বিভিন্ন জায়গা থেকে আসছেন এবং প্রতিটি বিমান সারা দেশে একাধিক বার যাতায়াত করবে।

তবে শুধু এই তিনটি জেটই নয়, আরও ১০০টি বিমান আগামী তিন দিন ধরে অতিথিদের সেবায় নিয়োজিত থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE