Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Adil Hussain

২০০ কোটি পারিশ্রমিক পেলে ‘অ্যানিম্যাল’-এ অভিনয় করতেন? বঙ্গার ছবি নিয়ে কী বললেন আদিল হুসেন?

এই বিতর্কের সূত্রপাত আগেই। ‘কবীর সিংহ’-র মতো ‘নারী বিদ্বেষী’ ছবিতে অভিনয় করে অনুশোচনা হয় বলে মন্তব্য করেছিলেন আদিল।

Adil Hussain said that he would never do Sandeep Reddy Vanga’s Animal

ফের সন্দীপ রেড্ডি বঙ্গাকে বিঁধলেন আদিল হুসেন। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ১৮:৩৬
Share: Save:

ফের আলোচনার কেন্দ্রে সন্দীপ রেড্ডি বঙ্গার ছবি ‘অ্যানিম্যাল’। বড় অঙ্কের পারিশ্রমিক দিলেও এই ছবির প্রস্তাব ফিরিয়ে দিতেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই দাবি করলেন অভিনেতা আদিল হুসেন। তাঁর মন্তব্য ঘিরে এই ছবি নিয়ে ফের বিতর্ক তৈরি হয়েছে।

সন্দীপ রেড্ডির ‘কবীর সিংহ’ ছবিতে অভিনয় করেছিলেন আদিল। কিন্তু কোনও মতেই ‘অ্যানিম্যাল’— তিনি রাজি হতেন না বলে দাবি অভিনেতার। তিনি সাক্ষাৎকারে বলেছেন, ‘‘আমায় ১০০-২০০ কোটি টাকা পারিশ্রমিক দিলেও এই ছবিতে কোনও দিন কাজ করতাম না।’’

এই বিতর্কের সূত্রপাত আগেই। ‘কবীর সিংহ’-র মতো ‘নারী বিদ্বেষী’ ছবিতে অভিনয় করে অনুশোচনা হয় বলে মন্তব্য করেছিলেন আদিল। এই মন্তব্যের প্রতিক্রিয়ায় বঙ্গা সমাজমাধ্যমে লিখেছিলেন যে, ৩০ টি অন্য ধারার ছবি করলেও, একমাত্র ‘কবীর সিংহ’ করেই খ্যাতি পেয়েছেন আদিল। এমনকী, পরবর্তী ছবিতে, আদিলকে না নিয়ে এআই (কৃত্রিম বুদ্ধিমতা) দিয়ে তাঁর প্রতিরূপ তৈরি করবেন বলেও জানান।

অ্যাং লি পরিচালিত ‘লাইফ অফ পাই’ ছবিতে অভিনয় করেছিলেন আদিল হুসেন। এই প্রসঙ্গে অভিনেতা বলেছেন, ‘‘তিনি (সন্দীপ রেড্ডি বঙ্গা) যদি নিজেকে অ্যাং লির থেকেও বেশি বিখ্যাত মনে করেন, তা হলে আমার কিছু বলার নেই। তিনি যে এমন ভাবেন, সেটাই দুর্ভাগ্যের। বক্স অফিসে ওর ছবি সফল। তাই হয়তো তিনি এমন ভাবেন। আমি ঠিক জানি না, ‘কবীর সিংহ’ কত টাকা অর্জন করেছিল। কিন্তু ‘লাইফ অফ পাই’-এর বক্স অফিস সংগ্রহ বিলিয়ন ডলার ছাপিয়ে গিয়েছিল। তাই সেই ছবির সঙ্গে বঙ্গা প্রতিযোগিতায় পেরে উঠবে কি না আমি জানি না। এটা ওঁর ভেবে বলা উচিত ছিল।’’

উল্লেখ্য, কাজের দিক থেকে আদিলকে দেখা যাবে জাহ্নবী কপূরের পরবর্তী ছবি ‘উলঝ’—এ। চলতি বছর ৫ জুলাই এই ছবি মুক্তি পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE