Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Protest

অসুস্থ বাবাকে সামলে আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আর্টিস্ট ফোরামের জমায়েতে থাকছেন কি দেব?

শনিবার সন্ধ্যায় আরজি কর-কাণ্ডের প্রতিবাদে টালিগঞ্জে কিশোরকুমারের মূর্তি সংলগ্ন অঞ্চলে গণ অবস্থান করবেন আর্টিস্ট ফোরামের সদস্যেরা। উপস্থিত থাকার কথা দেবের। আর কারা থাকবেন?

Image Of Dev Adhikari

আর্টিস্ট ফোরামের গণ সমাবেশে থাকছেন দেব? গ্রাফিক্স: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৩:৪৬
Share: Save:

শনিবার সন্ধ্যায় টলিপাড়া সাময়িক স্তব্ধ। এ দিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত গণ অবস্থানে শামিল হবেন ওয়েস্ট বেঙ্গল আর্টিস্ট ফোরামের সদস্যরা। কিশোরকুমারের মূর্তি সংলগ্ন এলাকাকে অবস্থানের জন্য বেছে নেওয়া হয়েছে। এ দিন সকাল থেকে গুঞ্জন, সাংসদ-প্রযোজক-অভিনেতা দেব অধিকারী উপস্থিত থাকতে পারেন এই সমাবেশে। খবর কতটা সত্যি? জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল আর্টিস্ট ফোরামের সম্পাদক শান্তিলাল মুখোপাধ্যায়ের সঙ্গে। তিনি এই খবরের সত্যতায় সিলমোহর দিয়েছেন। জানিয়েছেন, সমাবেশে যোগ দেবেন রঞ্জিত মল্লিক, পরমব্রত চট্টোপাধ্যায়, আবীর চট্টোপাধ্যায়-সহ বাকি সদস্যেরাও।

দেবের উপস্থিতি সম্পর্কে শান্তিলালের বক্তব্য, “আমরা সকলেই জানি, দেবের বাবা অসুস্থ। তা সত্ত্বেও তিনি জানিয়েছেন, তিনি উপস্থিত থাকার চেষ্টা করছেন। দেব এলে হয়তো তাঁর সঙ্গে আসতে পারেন রুক্মিণী মৈত্রও। তবে এ দিনের সমাবেশে উপস্থিত থাকতে পারবেন না প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, শাশ্বত চট্টোপাধ্যায়, চিরঞ্জিৎ চক্রবর্তী, জিৎ-সহ কিছু জন।” শান্তিলাল আরও জানিয়েছেন, চিরঞ্জিৎ অসুস্থ। প্রসেনজিৎ, শাশ্বত, জিৎ পেশার কারণে শহরের বাইরে। কেউ মুম্বই, কেউ লখনউতে। তাই উপস্থিত থাকতে পারবেন না। এর জন্য তাঁরা আন্তরিক দুঃখপ্রকাশ করেছেন।

সে অর্থে আর জি কর-কাণ্ডের প্রথম গণপ্রতিবাদ ১৪ অগস্ট মধ্যরাত থেকে। ওই দিন ‘রাত দখল’-এর কর্মসূচি দিয়ে প্রথম জনতার সঙ্গে পা মিলিয়ে পথে নামেন রুপোলি পর্দার তারকারাও। তার পর বিভিন্ন ভাবে প্রতিবাদ জানিয়েছেন বিনোদন দুনিয়ার বিভিন্ন ক্ষেত্রের শিল্পীরা। দেব ইতিপূর্বেই তাঁর আগামী ছবি ‘খাদান’-এর টিজ়ার মুক্তি স্থগিত রাখেন। বিদেশ থেকে সমাজমাধ্যমে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলনের বার্তা দেন। মৃতার পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতিও দেন সাংসদ-প্রযোজক-অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE