Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Bangladesh Entertainment World

ভারতে কাজে কোনও বাধা নেই, আমরাই এখনও আগের অবস্থায় ফিরতে পারিনি: সোহানা সাবা

“কৌশিক গঙ্গোপাধ্যায়ের কাজ খুব ভাল লাগে। ওঁর ছবিতে অভিনয় করার খুবই ইচ্ছে”, ভারতীয় ছবিতে কাজ প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনকে বললেন সোহানা সাবা।

Image Of Shohana Saba

কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবিতে অভিনয় করতে চান সোহানা সাবা। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৭:৫৩
Share: Save:

কেমন আছে বাংলাদেশ? কেমন আছেন সেই দেশের অভিনেতারা? তাঁরা কি আবার আগের মতো করে কাজের দুনিয়ায় ফিরতে পেরেছেন? জানতে উদ্‌গ্রীব এ পার বাংলার মানুষেরা। কারণ, ও পার বাংলার কাজের পাশাপাশি সে দেশের অভিনেতা-অভিনেত্রীদেরও পছন্দ করেন ভারতীয় দর্শক। বিশেষ করে সেই সমস্ত অভিনেতাদের, যাঁরা দুই বাংলায় সমান ভাবে কাজ করছেন। উত্তর খুঁজতে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবার সঙ্গে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। বাংলাদেশের বিনোদন দুনিয়ার পরিস্থিতি সম্পর্কে প্রশ্ন রাখতেই তাঁর দাবি, “আমরা এখনও মানসিক দিক থেকে বিপর্যস্ত। স্বাভাবিক কাজে ফিরতে তাই আরও একটু সময় লাগবে।”

কোটা আন্দোলন নিয়ে ছাত্র প্রতিবাদ, সেখান থেকে গণ অভ্যুত্থান। শেখ হাসিনা সরকারের পতন। বর্তমানে ও পার বাংলা শাসন করছে অন্তর্বর্তীকালীন সরকার। সেই পর্ব শুরু হতে না হতেই বিধ্বংসী বন্যা। সব মিলিয়ে টালমাটাল ও পার বাংলা। সে কথা মনে করিয়ে দিয়ে সোহানা সাবা বলেছেন, “আমরা সংবেদনশীল মানুষ। ভাল-মন্দ, সব কিছু আমাদের একটু বেশিই ছুঁয়ে যায়। ভাল কিছু ঘটলে আনন্দে আত্মহারা হয়ে পড়ি। খারাপ কিছু ঘটলে ততটাই মানসিক বিপর্যয় নেমে আসে। আমরা এখন সেই অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছি। সাম্প্রতিক প্রত্যেকটি ঘটনার ছাপ এখনও টাটকা। মানসিক ক্ষত শুকোয়নি।” পাশাপাশি এ-ও জানিয়েছেন, সরকার বদলের প্রভাবও পড়তে চলেছে বাংলাদেশের বিনোদন দুনিয়ায়। নতুন করে বড় পালাবদল ঘটার অপেক্ষায় প্রত্যেকে। তাই আপাতত সে দেশে নতুন করে সৃজনশীল বিনোদনমূলক কোনও কাজ হচ্ছে না।

ভারতীয় বাংলা ছবিতে কাজ? পরিস্থিতি বদল হওয়ায় ও পার বাংলার মানুষের উপরে কি কোনও নিষেধাজ্ঞা জারি হয়েছে? বাংলাদেশের অভিনেত্রীর কাছে জানতে চেয়েছিল আন্দবাজার অনলাইন। তাঁর জবাব, “এ রকম কোনও বাধানিষেধ অন্তর্বতী সরকার আমাদের উপরে আরোপ করেনি। আমরা চাইলেই আপনাদের দেশে কাজ করতে যেতে পারি। বাকি রইল ভিসা সমস্যা। সেটা আগেও ছিল। আসলে, আমরাই এখনও মানসিক দিক থেকে তৈরি নই।” পাশাপাশি সোহানা জানিয়েছেন, তিনি কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবির অন্ধ ভক্ত। ‘বিসর্জন’, ‘বিজয়া’, ‘অর্ধাঙ্গিনী’ তাঁর প্রিয় ছবি। সেই জায়গা থেকে তিনি কৌশিকের ছবিতে অভিনয়ের জন্য মুখিয়ে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE