Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Incident

‘সিরিয়াল করেও এত নাটক!’ আন্দোলন নিয়ে কথা বলায় রোষের মুখে স্নেহা, কী বললেন অভিনেত্রী?

সমাজমাধ্যমে আন্দোলনের ভিডিয়ো ভাগ করে নিতেই নেটাগরিকের একাংশের রোষের মুখে পড়েন অভিনেত্রী স্নেহা চট্টোপাধ্যায়। জুটল ‘মাওবাদী’ তকমা।

Actress Sneha Chatterjee says she faced backlash on social media for taking a stand for RG Kar incident

স্নেহা চট্টোপাধ্যায়। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৮
Share: Save:

আরজি কর-কাণ্ডের প্রতিবাদ জারি রাজ্য জুড়ে। প্রতি দিন বিচারের দাবিতে জড়ো হচ্ছেন মানুষ। সেই সব মিছিল ও জমায়েতের ভিডিয়ো মুহূর্তে ছড়িয়ে পড়ে। টলিপাড়ার শিল্পীরাও এই ঘটনায় প্রথম থেকেই সরব ছিলেন। কিন্তু সমাজমাধ্যমে আন্দোলনের ভিডিয়ো ভাগ করে নিতেই নেটাগরিকের একাংশের রোষের মুখে পড়েন অভিনেত্রী স্নেহা চট্টোপাধ্যায়।

সেই ঘটনা নিজের সমাজমাধ্যমে তুলে ধরেছেন অভিনেত্রী। কিছু প্রতিচ্ছবি শেয়ার করেছেন তিনি। এমনকি সেখানে তাঁকে ‘মাওবাদী’ বলেও আক্রমণ করা হয়। কোথাও আবার আক্রমণ করে বলা হয়, “সিরিয়াল করে পেট চলে। তাদের আবার এমন নাটক।” এই মন্তব্যের পাল্টা অভিঘাতে স্নেহা বলেন, “কী ভাবে পেট চললে নাটক হয় না, যদি একটু বলেন।”

আনন্দবাজার অনলাইনকে স্নেহা বলেন, “হঠকারী হয়ে আমি মন্তব্যের পাল্টা জবাব দিয়ে ফেলেছিলাম। শুধু আমাকে আক্রমণ করা হয়েছে বলে নয়। আমার সঙ্গে আমারই ধারাবাহিকের বর্ষীয়ান অভিনেত্রীকে অকথ্য ভাষায় আক্রমণ করা হল। পরে মনে হয়েছে, উত্তর না দিলেও হত। কারণ এখন অনেক বড় লড়াই চলছে। কিন্তু এই অসম্মানও গ্রহণযোগ্য নয়।”

নির্যাতিতার বিচার চেয়ে আন্দোলন চলছে। পাশাপাশি এই আন্দোলনে সমাজে নারীদের অবস্থান ও নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠছে। সেখানে এক মহিলা নেটাগরিকের থেকে কটাক্ষ পেয়ে স্নেহা বলেন, “লোকে বলে মেয়েরাই মেয়েদের শত্রু। কিন্তু আমরা এই ভ্রান্ত ধারণা ভাঙার চেষ্টা করে যাই। আর ঠিক তখনই এমন কিছু ঘটনা ঘটে, যেখানে আবার আমরা ভুল প্রমাণিত হয়ে যাই।”

স্নেহা বলেন, “আমাকে দু’পয়সার অভিনেত্রী বলে আক্রমণ করা হয়। বলা হয়, ওই তো সিরিয়ালের অভিনেত্রী। এই ভাবে কি বলা যায়? আমরা তো এই দর্শকের জন্যই কাজ করি। তাঁদের জন্যই আপ্রাণ পরিশ্রম করি আমরা। আমার ছেলের ১০৪ ডিগ্রি জ্বর হলেও কিন্তু ১৪ ঘণ্টা শুটিং করতে হয় আমাকে। আমরা তো এই সব নিয়ে কথা বলি না কারণ এটা আমার দায়িত্ব। তার পরেও আমাদের এই সব বলা হলে তা খুবই দুঃখের ও হতাশার। বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলার জন্য যদি এই মন্তব্য শুনতে হয়, তা হলে তা খুবই দুঃখজনক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE