Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Mithun-Roshni

‘উত্তমকুমার, মিঠুনদার নায়িকা হলাম, বাকি সৌমিত্রবাবু! ওঁকে সৃজিত ফেরাবেন না পথিকৃৎ?’

রোশনির কথায়, “বিয়ে হয়ে গিয়েছে জেনে মিঠুন চক্রবর্তী বলেছিলেন, ‘এত বাচ্চা! এখনই বিয়ে?’” অভিনেত্রীর স্বামী ইন্ডাস্ট্রির কেউ নন জেনে আশ্বস্ত তিনি।

Image Of Mithun Chakraborty, Roshni Bhattacharyya

মিঠুন চক্রবর্তীর সঙ্গে রোশনি ভট্টাচার্য। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১৭:০৫
Share: Save:

প্রথমে উত্তমকুমার, তার পরেই মিঠুন চক্রবর্তীর নায়িকা! রোশনি ভট্টাচার্য নাকি আনন্দে মেঘমুলুকে ভাসছেন! টেলিপাড়ার নিছক গুঞ্জন নয়, অভিনেত্রীর সমাজমাধ্যম দেখলেও মালুম হচ্ছে এর সত্যতা। পথিকৃৎ বসুর আগামী ছবি ‘শ্রীমান ভার্সেস শ্রীমতী’তে অঞ্জনা বসুর ছোটবেলার চরিত্রে অভিনয় করলেন রোশনি। গল্প অনুযায়ী ছবিতে অঞ্জনাকে ঘিরে মিঠুন আর অঞ্জন দত্তের দ্বৈরথ। প্রথম জন পর্দায় অভিনেত্রীর ‘স্বামী’, দ্বিতীয় জন ‘প্রাক্তন প্রেমিক’।

মহানায়কের পর ‘মহাগুরু’র নায়িকা? প্রশ্ন রেখেছিল আনন্দবাজার অনলাইন। ফোনের ও পারে অভিনেত্রীর কণ্ঠে স্পষ্ট, এখনও তাঁর ঘোর কাটেনি! কোনও মতে উচ্ছ্বাস সামলে তিনি বললেন, “ভাবুন একবার! এই উত্তমকুমারের সঙ্গে প্রেম করলাম। এ বার মিঠুন চক্রবর্তী। নিজেকে ভাগ্যবতী মনে করছি।” কে বেশি রোম্যান্টিক? দ্বিতীয় প্রশ্ন শুনে প্রাথমিক ভাবে থতমত খেলেও, তার পরেই দরাজ হাসি। বুদ্ধিদীপ্ত জবাবও দিলেন, “পর্দায় বেশি ক্ষণ প্রেম করেছি উত্তমকুমারের সঙ্গে। ওঁর রোম্যান্সের ধরনই আলাদা!” আরও জানালেন, মিঠুনের সঙ্গে পর্দা ভাগ করে নেওয়ার সুযোগ কম ছিল। তবে যেটুকু পেয়েছেন, তাতেই খুশি তিনি। আবার মনে মনে এ কথাও বলে আফসোস করেছেন, “আরও একটু বেশি হলে ক্ষতি কী!”

অঞ্জনা বসু অভিনীত চরিত্রের ছোটবেলা পর্দায় ফুটিয়ে তোলা বেশ শক্ত?

বিষয়টি অস্বীকার করেননি রোশনি। জানিয়েছেন, শুরুর দিকে একটু ফাঁপরে পড়েছিলেন। তখন সহযোগিতা করেছেন অঞ্জনা। তিনি অল্প বয়সে কী ভাবে কথা বলতেন তা বলে দেখিয়েছেন। পাশাপাশি, ওঁর অভিনয়ের ক্লিপিংসও দেখেছেন রোশনি। এ ভাবেই তৈরি করেছেন নিজেকে। তিনি অঞ্জনার ছোটবেলা হলে মিঠুনের ‘ছেলেবেলা’ কে? অভিনেত্রী জানিয়েছেন, সত্যম ভট্টাচার্য। আসন্ন একটি সিরিজ়ে অভিনয়ের পর পথিকৃতের আগামী ছবিতে ফের তাঁরা জুটিতে। তার উপরে দু’জনেই বাস্তবে নবদম্পতি। সেটেই কি সংসার করা ঝালিয়ে নিতেন? ফের হেসে ফেলেছেন অভিনেত্রী। দাবি, “বলতে পারেন সেটে আমাদের পাতা সংসার আরও পোক্ত হল।”

Image Of Roshni Bhattacharyya, Mithun Chakraborty

রেশনির পাশে মিঠুন। ছবি: ফেসবুক।

আর মিঠুন? তাঁর সঙ্গে কথা হয়নি? রোশনির কথায়, “হয়েছে, তবে কম। মিঠুনদা ভীষণ নিয়ম মেনে চলেন। অভিনয়ের আগে সেটে আসতেন। শট দিতেন। তার পর টুকটাক কথা বলতেন। তবে আমার অভিনয় দেখে আশীর্বাদ করেছেন, আমি নাকি অনেক দূর যাব। উনি দেখেই বুঝতে পেরেছেন। বিয়ে হয়ে গিয়েছে জেনে বলেছিলেন, ‘এত বাচ্চা! এখনই বিয়ে?’” অভিনেত্রীর স্বামী ইন্ডাস্ট্রির কেউ নন জেনে আশ্বস্ত তিনি। আগামী ছবিতে রোশনি কি সৌমিত্র চট্টোপাধ্যায়ের নায়িকা হবেন? আনন্দ সহকারে জবাব এল, “ঠিক এই কথা পথিকৃৎকে বলেছি। জানতে চেয়েছি, পরের বার নিশ্চয়ই তোমরা সৌমিত্রবাবুকে আনবে। দায়িত্ব কে নেবে, তুমি না সৃজিত মুখোপাধ্যায়?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE