Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Aishwarya Rai Bacchan

২৩ বছর পর আবার ‘নন্দিনী’ ঐশ্বর্যা, ‘হম দিল দে চুকে সনম’ থেকে এখন তিনি দক্ষিণের সম্রাজ্ঞী

ঐতিহ্যবাহী পোশাকে ‘হম দিল দে চুকে সনম’ ছবিতে নন্দিনী চরিত্রে দেখা গিয়েছিল ঐশ্বর্যাকে। মণি রত্নম পরিচালিত ‘পোন্নিয়ান সেলভান ২’-তেও নন্দিনী চরিত্রে দেখা যাবে তাঁকে।

Aishwarya Rai reacts on playing ‘Nandini’ in a 23 years gap from Hum Dil De Chuke Sanam to Ponniyin Selvan

নায়িকা বললেন, “চমৎকার সমাপতন। ভাবতেই অবাক লাগছে যে, ২৩ বছর পর আমি আবার নন্দিনী।” —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৭:০৩
Share: Save:

১৯৯৯ সালের ছবি ‘হম দিল দে চুকে সনম’-এ ঐশ্বর্যা রাই অভিনীত চরিত্রটির নাম ছিল নন্দিনী। ২০২২ সালের তামিল ছবি ‘পোন্নিয়ান সেলভান ১’-এও রানি নন্দিনীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। ২৩ বছরের ব্যবধানে দু’বার নন্দিনী হওয়ার অভিজ্ঞতা কেমন? সম্প্রতি এক সাক্ষাৎকারে ভাগ করলেন অভিনেত্রী।

‘পোন্নিয়িন সেলভান ২’ মুক্তি পাচ্ছে আগামী ২৮ এপ্রিল। মণি রত্নম পরিচালিত সেই দক্ষিণী ছবিতেও নন্দিনী চরিত্রে দেখা যাবে ঐশ্বর্যাকে। এমন এক শক্তিশালী নারীচরিত্রে অভিনয় করতে পারা আশীর্বাদ বলেই মনে করেছিলেন অভিনেত্রী।

প্রচার অনুষ্ঠানে এসে নায়িকা বলেন, “চমৎকার সমাপতন। ভাবতেই অবাক লাগছে যে, ২৩ বছর পর আমি আবার নন্দিনী।”

ঐশ্বর্যার কথায়, “সত্যি বলতে কী, ‘হম দিল দে চুকে সনম’-এর নন্দিনীকে ভোলা যায় না। মানুষের হৃদয়ে সে রয়েছে। আমি সত্যিই কৃতজ্ঞ যে, ফিরে সেই চরিত্র করতে পারলাম, যা আমার এবং দর্শকদের কাছে বিশেষ অর্থবহ। প্রথমটা ছিল সঞ্জয় লীলা ভন্সালীর সঙ্গে, এ বার চরিত্রটা করতে পারছি ‘পোন্নিয়ান সেলভান’-এ মণি স্যরের তত্ত্বাবধানে।”

কৃতজ্ঞ ঐশ্বর্যা যোগ করেন, “ এমন একটা শক্তিশালী এবং জটিল চরিত্রে অভিনয় করতে পারছি, বিশ্বজুড়ে যার প্রভাব রয়েছে অসংখ্য নারীর মধ্যে— এটা সত্যিই একটা বড় আশীর্বাদ। এই সুযোগের জন্য আমি কৃতজ্ঞ।”

ঐতিহ্যবাহী পোশাকে ‘হম দিল দে চুকে সনম’ ছবিতে নন্দিনী চরিত্রে দেখা গিয়েছিল ঐশ্বর্যাকে। সলমন অভিনীত সমীর চরিত্রটির প্রেমে পড়েছিল সে, কিন্তু তার বিয়ে হয় অজয় দেবগন অভিনীত বনরাজ চরিত্রটির সঙ্গে, যে চেষ্টা করেছিল স্বার্থত্যাগ করে নন্দিনী-সমীরকে মিলিয়ে দিতে।

‘পোন্নিয়ান সেলভান ২’-তে দ্বৈত চরিত্রে আছেন ঐশ্বর্যা। ‘পোন্নিয়ান সেলভান ১’- এ রানি নন্দিনী হয়ে এসেছিলেন অভিনেত্রী। দ্বিতীয় পর্বে তাঁর অভিনীত দু’টি চরিত্রই সমান গুরুত্ব পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE