Advertisement
২৪ অক্টোবর ২০২৪
shah rukh-Aryan

ছেলে একেবারে বাবার মতো হয়েছে! আরিয়ান সম্পর্কে কেন এমন ধারণা হল মনোজ পাহওয়ার?

একটি সিরিজ় পরিচালনার মধ্যে দিয়ে চলচ্চিত্র জগতে পা রাখতে চলেছেন শাহরুখ খানের জ্যেষ্ঠপুত্র আরিয়ান খান। ইতিমধ্যেই বাবার সঙ্গে চেহারা, হাসির মিল নিয়ে চর্চাও শুরু হয়ে গিয়েছে অনুরাগীদের মধ্যে।

Image of Aryan Khan and Manoj Pahwa

(বাঁ দিকে) আরিয়ান খান ও মনোজ পাহওয়া (ডান দিকে) ছবি: সংগৃহীত।

শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৬:০২
Share: Save:

বলিউড বাদশাহর ঘরে জন্ম, ছোটবেলা থেকেই প্রচারের আলো তাঁর উপর। তা নিয়ে বিড়ম্বনাও যে কম, এমন নয়। এ বার একটি সিরিজ় পরিচালনার মধ্যে দিয়ে চলচ্চিত্র জগতে পা রাখতে চলেছেন শাহরুখ খানের জ্যেষ্ঠপুত্র আরিয়ান খান। ইতিমধ্যেই বাবার সঙ্গে চেহারা ও হাসির মিল নিয়ে চর্চাও শুরু হয়ে গিয়েছে অনুরাগীদের মধ্যে। কিন্তু শুধু বাহ্যিক ভঙ্গি নয়, আরিয়ানের স্বভাবও নাকি হুবহু বাবার মতো।

শাহরুখ-গৌরীর নিজস্ব প্রযোজনা সংস্থার আধীনে একটি সিরিজ় পরিচালনা করছেন আরিয়ান, নাম ‘স্টারডম’। বহু তারকাখচিত এই সিরিজ়ে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন বর্ষীয়ান অভিনেতা মনোজ পাহওয়া। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনিই জানিয়েছেন, আরিয়ানের স্বভাবও অনেকটাই শাহরুখ খানের মতো। বহু বছর আগে ‘জোশ’ ছবিতে শাহরুখের সঙ্গে অভিনয় করেছিলেন মনোজ। তাঁর দৃষ্টিতে বাবা-ছেলের চরিত্রে মানবিক বোধই সব থেকে বেশি গুরুত্ব পেয়েছে।

মনোজ বলেন, “শাহরুখ একজন কাজপাগল মানুষ। প্রয়োজনে দিনে ১৮-২০ ঘণ্টাও কাজ করতে পারেন। পাশপাশি সর্ব স্তরের মানুষকে সম্মান দিতে জানেন। যাঁরাই ওঁর সঙ্গে কাজ করেছেন, এমনকি যদি সামনেও কেউ দাঁড়িয়ে থাকেন, তাঁর সঙ্গেও শ্রদ্ধা ও ভালবাসা নিয়ে কথা বলেন শাহরুখ। অফিসে কেউ দেখা করতে গেলে ফেরার পথে নিজে দরজা পর্যন্ত এগিয়ে দিতে আসেন।”মনোজ জানান, ছেলের কাজ দেখতে মাঝেমাঝেই সেটে চলে আসেন শাহরুখ খান। সকলের ভালমন্দ নিয়ে খোঁজখবর নেন।

মনোজের মতে, উত্তরাধিকার সূত্রে এমনই মানবিক গুণ পেয়েছেন আরিয়ানও। তাঁর মধ্যে তারকাসুলভ কোনও অভিব্যক্তি নেই। বরং একেবারেই সাধারণ পরিশ্রমী এক যুবকের মতো কাজ করে চলেন সারাদিন। সকলকে শ্রদ্ধা করেন। সকলের খোঁজখবর নেন।

এই বিষয়ে একটি মজার ঘটনার কথাও উল্লেখ করেন মনোজ। আরিয়ানের বাড়ি থেকে খাবার আসে। তিনি নাকি একদিন শাহরুখ-পুত্রকে মজা করেই বলেছিলেন, “আমিও মন্নতের খাবার খেতে চাই।” তার পর থেকে রোজই মনোজের জন্য বাড়ি থেকে খাবার আনিয়ে রাখতেন আরিয়ান। মনোজ বলেন, “এ এক দারুণ অভিজ্ঞতা। আমার স্ত্রী (অভিনেত্রী ও পরিচালক সীমা পাহওয়া)-কে বলেছি, দেখো শাহরুখ খানের বাড়ির খাবার খেয়েছি। ‘চিকেন রোল’ ইত্যাদি আরও কত কী, দারুণ সব রান্না।” আরিয়ানের সঙ্গে কাজ করে বর্ষীয়ান অভিনেতা দারুণ খুশি। তিনি নিজেই জানিয়েছেন, দীর্ঘ সময় ধরে চলেছে শুটিংয়ের কাজ। কিন্তু সেই কাজ করে আনন্দই পেয়েছেন তিনি।

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Aryan Khan Bollywood StarKids
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE