Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Puja Release 2024

পুজোয় নেই ‘যত কাণ্ড কলকাতাতেই’, আগামী তিন বছর আবীর শুধুই নন্দিতা-শিবপ্রসাদের?

কথা ছিল, এ বারের পুজোয় আবীর চট্টোপাধ্যায়ের দু'টি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। শেষ মুহূর্তে নাকি বদলে গিয়েছে হিসেব। এ বারের পুজো কেবল ‘বহুরূপী’র ‘সুমন্ত ঘোষাল’-এর।

Image Of Abir Chatterjee

‘পুলিশ’ আবীর চট্টোপাধ্যায়ের কাছে পিছিয়ে ‘গোয়েন্দা’ আবীর চট্টোপাধ্যায়? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৭:৪৮
Share: Save:

এ বারের পুজোয় আবীর চট্টোপাধ্যায়ের দু’-দুটো ছবি মুক্তি পাওয়ার কথা। অনীক দত্তের ‘যত কাণ্ড কলকাতাতেই’, নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ‘বহুরূপী’। প্রথম ছবিতে আবীর গোয়েন্দা। দ্বিতীয় ছবিতে তিনি পুলিশ অফিসার। কোন চরিত্রে তিনি বেশি সাবলীল? স্বাভাবিক ভাবেই দেখার জন্য মুখিয়ে দর্শক-অনুরাগীরা। নায়কও নিশ্চয়ই পুজোর দিন গোনা শুরু করে দিয়েছিলেন। কিন্তু শেষ মুহূর্তে নাকি বদলে গিয়েছে সব হিসেব। প্রযোজক ফিরদৌসল হাসানের ‘যত কাণ্ড কলকাতাতেই’ পুজোর তালিকা থেকে নাম সরিয়ে নিয়েছে। উইন্ডোজ় প্রযোজনা সংস্থার ছবি দিয়েই আবীরের এ বারের পুজোর বোধন!

হঠাৎ কেন এমন বদল? সূত্রের খবর, আবীরের সঙ্গে নন্দিতা-শিবপ্রসাদের চুক্তি, আগামী তিন বছরের পুজোয় নায়ক শুধুই তাঁদের। তিনি অন্য পরিচালকের পুজোর ছবিতে অভিনয় করতে পারবেন না। আরও বিষয় রয়েছে। আবীর নাকি উইন্ডোজ় প্রযোজনা সংস্থার ‘এক্সক্লুসিভ পুলিশ’! তাঁকে নাকি অন্য ছবিতে ‘পুলিশ অফিসার’ হিসেবে দেখা না-ও যেতে পারে! আনন্দবাজার অনলাইন সবিস্তার জানতে যোগাযোগ করেছিল প্রযোজক-পরিচালক-অভিনেতা শিবপ্রসাদের সঙ্গে। তাঁর মুখে কুলুপ। এখানেই মোচড়। এই চুক্তির কারণেই নাকি অনীকের ছবির শুটিং শেষ করলেও এখনই ডাবিং করতে গররাজি আবীর। ঘটনা প্রকাশ্যে আসার আগেই এর পর দুই প্রযোজক তড়িঘড়ি গোপন বৈঠকে বসেন। ঠিক হয়, পুজোয় ‘পুলিশ’ আবীরের থেকে পিছিয়ে থাকবেন ‘গোয়েন্দা’ আবীর।

অনীকের ছবি তা হলে কবে মুক্তি পাবে? ফিরদৌসল জানিয়েছেন, সেই নিয়ে আলোচনা চলছে।

‘ফাটাফাটি’ ছবি দিয়ে উইন্ডোজ় প্রযোজনা সংস্থার সঙ্গে গাঁটছড়া আবীরের। ছবির পরিচালক ছিলেন অরিত্র মুখোপাধ্যায়। গত বছরের পুজোয় তিনি প্রথম নন্দিতা-শিবপ্রসাদের পরিচালনায় ‘রক্তবীজ’-এ অভিনয় করেন। ছবিতে তিনি কেন্দ্রীয় তদন্তকারী অফিসার। বক্স অফিসের নিরিখে ছবি সফল। সম্ভবত তখনই নায়কের সঙ্গে এই চুক্তি করেন পরিচালক জুটি। আবীরের দ্বিতীয় পুজোর ছবি ‘বহুরূপী’তে নব্বইয়ের দশকের এক অপরাধীর জীবন দেখানো হবে। এই প্রথম তিনি পুলিশ অফিসারের ভূমিকায়, চরিত্রের নাম ‘সুমন্ত ঘোষাল’। আনন্দবাজার অনলাইন প্রথম জানিয়েছিল, বাস্তবের পুলিশ অফিসার শ্রীমন্ত বন্দ্যোপাধ্যায়কে পর্দায় ফোটাবেন তিনি। শ্রীমন্ত সম্প্রতি আড়িয়াদহের ঘটনাবলির তদন্তকারী অফিসার হিসেবে চর্চায়। ছবির গল্প আবর্তিত হবে ‘বহুরূপী’ শিবপ্রসাদকে কেন্দ্র করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE