Advertisement
০১ অক্টোবর ২০২৪
VU Recruitment 2023

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় জেআরএফ নেবে, প্রতি মাসে মিলবে ৩১ হাজার টাকা

বিশেষ প্রজেক্টের কাজের জন্য নেওয়া হবে জেআরএফ। প্রজেক্টটির নাম ‘মাল্টি স্টেপ স্পিন-স্টেট স্যুইচিং ইন স্পিন ক্রসভার মলিকিউল থিন ফিল্ম’।

Visva Bharati University

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০০
Share: Save:

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের ফিজিক্স (পদার্থবিদ্যা) বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। বিশেষ প্রজেক্টের কাজের জন্য নেওয়া হবে জেআরএফ। প্রজেক্টটির নাম ‘মাল্টি স্টেপ স্পিন-স্টেট স্যুইচিং ইন স্পিন ক্রসওভার মলিকিউলার থিন ফিল্মস’। প্রজেক্টটিতে ৩ বছরের জন্য কাজের মেয়াদ থাকবে।

আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

প্রার্থীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পদার্থবিদ্যা/ রসায়নে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর পেয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট)/ গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হওয়া দরকার। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। প্রথম দু’বছর প্রতি মাসে ৩১ হাজার টাকা মিলবে ফেলোশিপ বাবদ। তৃতীয় বছরে ৩৫ হাজার টাকা করে দেওয়া হবে প্রতি মাসে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী প্রয়োজনীয় নথি মেল করতে হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ১২ সেপ্টেম্বর ’২৩। প্রকাশিত হওয়ার ২১ দিনের মধ্যে আবেদনপত্র মেল করতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Recruitment Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE