Advertisement
০১ অক্টোবর ২০২৪
Indian Museum Recruitment 2023

ভারতীয় জাদুঘরে কর্মখালি, কোন পদে নিয়োগ?

এডুকেশন এবং ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি বিভাগের জন্য নেওয়া হবে এই পদে কর্মী। মোট শূন্যপদ তিনটি।

Indian Museum

ভারতীয় জাদুঘর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৫:২৩
Share: Save:

কলকাতায় ভারতীয় জাদুঘরে কর্মী নিয়োগ করা হবে। কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের অধীনস্থ এই স্বশাসিত প্রতিষ্ঠানে সম্প্রতি নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অফলাইনে ইতিমধ্যেই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

ইয়ং প্রফেশনাল নেওয়া হবে। এডুকেশন ও ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি বিভাগের জন্য নেওয়া হবে এই পদে কর্মী। মোট শূন্যপদ তিনটি। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে এক বছরের জন্য থাকবে কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ৩৫ হাজার টাকা করে দেওয়া হবে। এডুকেশন বিভাগে ইয়ং প্রফেশনাল পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইতিহাস/ প্রত্নতত্ত্বে স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। কম্পিউটারের কাজে দক্ষতা থাকা দরকার । ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি বিভাগে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাস্টার অফ কম্পিউটার অ্যাপ্লিকেশন (এমসিএ) ডিগ্রি থাকতে হবে। তবে, ব্যাচেলর অফ কম্পিউটার অ্যাপ্লিকেশন (বিসিএ) ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে। উভয় পদে আবেদনের জন্য ৪০ বছরের মধ্যে বয়স হওয়া চাই।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে ভারতীয় জাদুঘরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘নোটিশ’-এ গিয়ে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী বিস্তারিত জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। জাদুঘরের ডিরেক্টরের উদ্দেশে আবেদনপত্র ডাক মারফত বা সরাসরি জমা দিতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানাটি হল— ভারতীয় জাদুঘর, ২৭, জওহরলাল নেহরু রোড, কলকাতা-৭০০০১৬। আবেদন জানানোর শেষ দিন ২৭ সেপ্টেম্বর ’২৩।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ভারতীয় জাদুঘরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE