Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
VU Recruitment 2024

দু’টি বিভাগে অতিথি শিক্ষক নিয়োগ করবে বিশ্বভারতী, রইল বিস্তারিত

মাসিক বেতন নয়, লেকচার পিছু টাকা দেওয়া হবে নিযুক্তদের। প্রতিটি লেকচারের জন্য মিলবে ১৫০০ টাকা।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১৬:৪২
Share: Save:

শিক্ষকতার সুযোগ দিচ্ছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। অতিথি শিক্ষক নিয়োগ করতে চলেছে এই প্রতিষ্ঠান। সম্প্রতি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে।

প্রতিষ্ঠানের ফিলোজ়ফি এবং কম্প্যারেটিভ রিলিজিয়ন বিভাগে তিন জন অতিথি শিক্ষক নেওয়া হবে। মাসিক বেতন নয়, লেকচার পিছু টাকা দেওয়া হবে নিযুক্তদের। প্রতিটি লেকচারের জন্য মিলবে ১৫০০ টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে। পরবর্তীতে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

আগ্রহীরা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘কেরিয়ার’ বিভাগে গেলে বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৬ অগস্ট। ওই দিন বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

এই সংক্রান্ত তথ্য এবং শর্তাবলি বিশদে জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viswabharati Job Vacancy Teacher Recruitment 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE