Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Vidyasagar University Recruitment 2024

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে কর্মখালি, কোন কোন পদে চাকরির সুযোগ রয়েছে?

উভয় পদে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি।

Vidyasagar University

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৬:৩২
Share: Save:

পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ। দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। সমস্ত নিয়োগই হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য চাকরিপ্রার্থীদের থেকে অফলাইনে আবেদন গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ে প্রোগ্রাম অফিসার এবং পাবলিকেশন অফিসার পদে নিয়োগ হবে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে দু’টি। উভয় পদেই এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। পরবর্তী কালে নিযুক্তদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও বাড়ানো হতে পারে।

উভয় পদে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। প্রোগ্রাম অফিসার পদে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ২১,৬০০ টাকা। তবে, অন্য পদে নিযুক্ত ব্যক্তিকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনে পারিশ্রমিক দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রোগ্রাম অফিসার পদে আবেদন জানাতে প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি, কম্পিউটারে অডিয়ো কনটেন্ট তৈরি, রেকর্ডিং, অডিয়ো সিস্টেম এবং ট্রান্সমিটার পরিচালনা-সহ অন্যান্য বিষয়ের দক্ষতাও থাকতে হবে। উভয় পদে আবেদনের জন্য যোগ্যতার মাপকাঠিগুলি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

উল্লিখিত পদ্গুলিতে আবেদনের জন্য আগ্রহীদের প্রথমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এর পর আবেদনমূল্য বাবদ ৬০০ টাকার ডিমান্ড ড্রাফট, আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আগামী ২৯ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউ বা লিখিত পরীক্ষার মাধ্যমে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE