Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
MEITY Recruitment 2023

কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

মন্ত্রকের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, আরনেট ইন্ডিয়া নামক রাষ্ট্রায়ত্ত সংস্থায় প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে কর্মী প্রয়োজন। ওই পদে নির্দিষ্ট সময়ের ভিত্তিতে কাজ করতে হবে।

govt employee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৫:৫৩
Share: Save:

প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে কর্মখালি। কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ সংস্থায় ওই পদে কাজ করতে হবে। নিযুক্ত ব্যক্তিকে চুক্তির ভিত্তিতে এক বছরের জন্য নিয়োগ করা হবে। আরনেট ইন্ডিয়া নামক রাষ্ট্রায়ত্ত সংস্থায় ওই পদে কর্মী প্রয়োজন।

সংশ্লিষ্ট পদের জন্য ইলেকট্রনিক্স, ইনফরমেশন টেকনোলজি, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, টেলি কমিউনিকেশন, কম্পিউটার সায়েন্স, কম্পিউটার অ্যাপ্লিকেশনের মতো যে কোনও একটি বিষয়ে ইঞ্জিনিয়ারিং কিংবা টেকনোলজি শাখায় স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। এ ছাড়াও কম্পিউটার অ্যাপ্লিকেশন, কিংবা বিজ্ঞান শাখায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদনও গ্রহণ করা হবে।

তবে, ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকদের ক্ষেত্রে ৬ বছর এবং অন্যান্য শাখায় স্নাতকোত্তরদের অন্তত ৪ বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। মোট এক বছরের জন্য চুক্তির ভিত্তিতে প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে কাজ করতে হবে। কাজের চাহিদার ভিত্তিতে ওই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। আবেদনকারীদের বয়স ৫০ বছরের মধ্যে হতে হবে। পদের সংখ্যা একটি।

নিযুক্ত ব্যক্তি মাসে ৫৫,০০০ থেকে ৭০,০০০ টাকা বেতন হিসাবে পাবেন। আগ্রহীরা জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা এবং কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি ইমেল মারফত পাঠাতে পারবেন। ৫ ডিসেম্বর বিকেল ৪টে পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MEITY Recruitment 2023 Govt Job Recruitment 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE