Advertisement
২৪ অক্টোবর ২০২৪
RBU Recruitment 2024

একাধিক বিভাগে রিসার্চ ফেলো নেবে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়, শূন্যপদ ১৭টি

সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ১৭টি। কাজের মেয়াদ পাঁচ বছরের। যদিও প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে। জেআরএফ মাসে সাম্মানিক পাবেন ১৮ হাজার টাকা এবং এসআরএফ পাবেন ২০ হাজার টাকা।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১৫:১৭
Share: Save:

রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ দিচ্ছে রবীন্দ্রভারতীর একাধিক বিভাগ। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অফলাইনে জমা দিতে হবে আবেদনপত্র।

জুনিয়র এবং সিনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। প্রতিষ্ঠানের ফ্যাকাল্টি অফ আর্টস, ফ্যাকাল্টি অফ ফাইন আর্টস এবং ফ্যাকাল্টি অফ ভিজ়ুয়াল আর্টস-এর একাধিক বিভাগে নেওয়া হবে রিসার্চ ফেলো। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ১৭টি। কাজের মেয়াদ পাঁচ বছরের। যদিও প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে। জেআরএফ মাসে সাম্মানিক পাবেন ১৮ হাজার টাকা এবং এসআরএফ পাবেন ২০ হাজার টাকা।

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্তত ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর উত্তীর্ণ হওয়া প্রয়োজন। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ স্টেট এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হওয়া দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। পাশাপাশি, আবেদনমূল্য জমা দিতে হবে। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ২৮ নভেম্বর পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE